NE UpdatesAnalyticsBreaking News

রেকর্ড বিহু নৃত্যে রাজ্যপাল-মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানাতে রাজ্যে রাজ্যে যাবেন মন্ত্রীরা

গুয়াহাটি, ৩ মার্চ : ১১ হাজার শিল্পী ও কলাকুশলী বিহু নৃত্য প্রদর্শন করে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম অন্তর্ভুক্ত করার লক্ষ্যে রাজ্যে এখন জোরদার প্রস্তুতি শুরু হয়েছে। রাজ্য সরকারের উদ্যোগে চলছে এই বিশাল প্রস্তুতি। আগামী ১৪ এপ্রিল রাজ্যে ১১ হাজার শিল্পী একসঙ্গে সরুসজাই স্টেডিয়ামে বিহু নাচ প্রদর্শন করবেন। অসম সরকার প্রথমবারের মতো এই পদক্ষেপ হাতে নিয়েছে। ১৪ এপ্রিল এই আয়োজনে সাক্ষী থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। কেবল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই নয়, দেশের প্রতিটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে।

প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে এই বিশ্ব রেকর্ডের সাক্ষী হওয়ার জন্য সাদর আমন্ত্রণ জানানোর উদ্দেশ্যে ইতিমধ্যে মন্ত্রীদের একটি তালিকা প্রস্তুত করে দিয়েছেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। এই তালিকায় থাকা অসম সরকারের মন্ত্রীরা স্বশরীরে গিয়ে রাজ্যগুলোর মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের সামনে সরাই-্নারকেল দিয়ে সাদর আমন্ত্রণ জানাবেন। এজন্য মন্ত্রীরাও প্রস্তুত হয়েছেন। প্রত্যেক মন্ত্রীকে রাজ্য ভাগ করে দেওয়া হয়েছে। সেই তালিকা অনুযায়ী কেরল ও লাক্ষাদ্বীপে যাবেন মন্ত্রী রণজিত কুমার দাস। মন্ত্রী অতুল বরা যাবেন বিহার ও মিজোরামে। এছাড়া ইউজি ব্রহ্ম যাবেন মণিপুরে, চন্দ্রমোহন পাটোয়ারির দায়িত্ব পড়েছে অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানায়। ঝাড়খণ্ড, জম্মু-কাশ্মীর ও লাদাখে মন্ত্রী কেশব মহন্ত, আন্দামান নিকোবর, তামিলনাড়ু ও পুদুচেরীতে মন্ত্রী ডাঃ রণোজ পেগু, গোয়া, কর্নাটক ও মহারাষ্ট্রে মন্ত্রী অশোক সিঙ্ঘল মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে আমন্ত্রণ জানাবেন।

অন্যদিকে, মন্ত্রী যোগেন মোহন যাবেন মেঘালয়ে, মন্ত্রী সঞ্জয় কিষাণ যাবেন ত্রিপুরায়, মন্ত্রী অজন্তা নেওগ ওড়িশা ও পশ্চিমবঙ্গে, মন্ত্রী পীযুষ হাজরিকা গুজরাট, রাজস্থান, দাদরা নগর হাভেলি ও দমন দিউতে, মন্ত্রী বিমল বরা ছত্তিশগড় ও মধ্যপ্রদেশে, মন্ত্রী নন্দিতা গারলোসা অরুণাচল প্রদেশ, সিকিম ও নাগাল্যান্ডে এবং দিল্লির মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানাবেন মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য। সেইসঙ্গে মন্ত্রী জয়ন্তমল্ল বরুয়া একাই যাবেন ৫টি রাজ্যে। তিনি হরিয়ানা, পঞ্জাব, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, চণ্ডীগড় ও হিমাচল প্রদেশে গিয়ে মুখ্যমন্ত্রী ও রাজ্যপালদের নেমন্তন্ন করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker