NE UpdatesAnalyticsBreaking News

৩২৯ পুরনো আইন বাতিল করবে রাজ্য সরকার

৩১ আগস্ট : মোট ৩২৯টি পুরনো আইন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মঙ্গলবার ক্যাবিনেট বৈঠকে এ সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রীসভা। রাজ্যে যে আইনগুলো এখন আর প্রযোজ্য নয়, সেই আইনই মূলত বাতিল করা হবে। আসন্ন বিধানসভার অধিবেশন এই আইনগুলো বাতিলের পথে হাঁটবে সরকার। এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী কেশব মহন্ত বলেন, রাজ্যে এমন অনেক আইন রয়েছে, সেগুলো কেন্দ্রেরও আইন। ফলে সেগুলো এখন আর প্রযোজ্য হয় না। এই আইনগুলোই বাতিল করা হবে।

মহন্ত বলেন, কোন কোন আইন বাতিল হচ্ছে, সেগুলো ঠিক করতে সরকারি পর্যায়ে দীর্ঘদিন ধরে কাজ চলছিল। সরকারের সব দফতরে এ নিয়ে বিস্তৃত আলোচনাও করা হয়েছে। তাছাড়া এগুলোতে কোনও বিশেষ জটিলতা রয়েছে কি না, তা আইন বিভাগ খতিয়ে দেখার পরই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ দিকে, রাজ্য নির্বাচন কমিশনকে এখন থেকে হাইকোর্টের বিচারপতির সমমর্যাদা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্যাবিনেট। স্বাস্থ্যমন্ত্রী বলেন, একজন বিচারপতি যেসব সুযোগ সুবিধা পান, ঠিক একইভাবে রাজ্য নির্বাচন কমিশনকেও সেই সুবিধা দেওয়া হবে।

কেশব মহন্ত এ দিন আরও বলেন, ভূ-দান ও শ্রমদান বাতিলের জন্য আগামী বিধানসভা অধিবেশনে প্রস্তাব গ্রহণ করা হবে। এতে মোট ১০ হাজার ৮৯৭ বিঘা ২ কাঠা জমি সরকারের হাতে চলে আসবে। এছাড়া সরকারি পলিটেকনিক ও আইটিআই প্রতিষ্ঠানগুলোর জন্য ৩০৭ কোটী ২২ লক্ষ টাকা অনুমোদনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য মন্ত্রীসভা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker