Barak UpdatesBreaking News

কয়লা সিন্ডিকেটঃ পরিমল কি বরাকের খবর রাখেন না, প্রশ্ন দত্তরায়ের
Coal syndicate, Dutta Roy wonders if Parimal keeps information about Barak

৭ জানুয়ারিঃ কাছাড়ে কয়লা কেলেঙ্কারি অব্যাহত রয়েছে। রবিবার রাতেও ১০০ গাড়ি কয়লা কাছাড় জেলার ওপর দিয়ে অন্যত্র গিয়েছে। সোমবার এই অভিযোগ করেছেন প্রাক্তন ছাত্রনেতা প্রদীপ দত্তরায়। তিনি সাংবাদিকদের ডেকে বলেন, মূলত দুটি সিন্ডিকেট এখানে সক্রিয় রয়েছে। একটির নেতা সমীর আহমেদ ও গুলজার হোসেন। অন্যটির নেতৃত্বে রয়েছে জবরুল ইসলাম ও রেহান উদ্দিন। তাঁর কথায়, তাদের গ্রেফতার করলেই পুরো চক্র বেরিয়ে আসবে।

কিন্তু মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য যে বলেন, এখানে কোনও সিন্ডিকেট নেই! দত্তরায় বলেন, তাহলে তিনি বরাকের সব খবর রাখেন না। নিয়মিত পত্রপত্রিকায় এ নিয়ে সংবাদ প্রকাশিত হচ্ছে। এর পরেও তিনি না জানলে তা বরাকের দুর্ভাগ্য।

তিনি আজ কাগজকল নিয়ে ফের ইনটাক নিয়ন্ত্রিত ইউনিয়ন নেতাদের দোষারোপ করেন। মানবেন্দ্র চক্রবর্তীর নামোল্লেখ করে বলেন, সিবিআই তদন্ত চেয়ে তিনি একবার আন্দোলন নেমেছিলেন। পরে মিল কর্তৃপক্ষ তাঁকে কলকাতায় ডেকে নিয়ে ছেলের নিযুক্তিপত্র ধরিয়ে দেয়। তার পরেই আন্দোলন শেষ। কৌশিক রাইয়ের পর এ দিন প্রদীপবাবুও মিলের ধ্বংসের জন্য সন্তোষমোহন দেবকে দায়ী করেন। তিনি বলেন, পেপার মিলের নিজস্ব ফান্ডে ৭৫৯ কোটি টাকা ছিল। সন্তোষমোহন ভারি শিল্প মন্ত্রী হয়েই ওই টাকাটা আধুনিকীকরণের নামে দুই মিলকে বণ্টন করে দিয়ে দিলেন। কীসের আর আধুনিকীকরণ! টাকাটা হাতিয়ে নেওয়া হয়েছে মাত্র! প্রাক্তন কংগ্রেস নেতা প্রদীপ দত্তরায় জানতে চান, দেশের ভারি শিল্প মন্ত্রী হিসেবে অসমের শিল্পবিকাশে কোন কাজটা করেছেন! শিলচরে যে নেট্রিপ করেছিলেন, মানুষ তার নামটাও ঠিক করে জানেন না। নেট্রিপ থেকে কে কী উপকার পাচ্ছেন, প্রশ্ন করেন তিনি।

প্রদীপবাবু এ দিন আসু-অগপকে একহাত নিয়ে বলেন, তারা বুঝতে চাইছেন না, আমন্ত্রণ করে তারা বদরুদ্দিন আজমলকে মুখ্যমন্ত্রী করছেন। নাগরিকত্ব বিল পাস না হলে আজমলই একদিন অসমের মুখ্যমন্ত্রী হবেন, তা কেউ আটকাতে পারবেন না। তবে তিনি আজমল-আতঙ্কে ভুগলেও প্রয়াত মইনুল হক চৌধুরীকে প্রশংসায় ভাসান। সন্তোষমোহন দেবের সঙ্গে তুলনা টানতে গিয়ে বলেন, মইনুল হকের আমলে চিনি কল হয়েছে। মেডিক্যাল কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজ হয়েছে।

English text here

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker