Barak Updates

মোদির বক্তব্যে অখুশি বিভিন্ন সংগঠন
Various organisations have expressed displeasure at Modi’s speech

৪ জানুয়ারিঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শিলচরের বক্তব্যে বিভিন্ন সংগঠন অসন্তোষ প্রকাশ করেছে। ডি ভোটার সমস্যার সমাধান ও ডিটেনশন ক্যাম্প গুঁড়িয়ে দেওয়ার পাঁচ বছর পূর্বের প্রতিশ্রুতি সম্পর্কে কোনও উত্তর না পাওয়ায় সিআরপিসিসি ও যৌথ আন্দোলন পরিচালন কমিটি। কমিটির পক্ষ থেকে এক প্রেসবার্তায় জানানো হয়, এনআরসিতে পুনঃআবেদনে  বঞ্চিত দশ লক্ষ  লোকের ভবিষ্যত কী  হবে, সে ব্যাপারে কিছুই বলতে পারেননি প্রধানমন্ত্রী।

অথচ আসাম চুক্তির ৬ ( ক) ধারাকে কার্যকর করার জন্য যে তাঁর সরকার বদ্ধপরিকর তা সদর্পে ঘোষণা করেন। এই ধারা কার্যকর করার অর্থই হল, রাজ্যের অনসমিয়া জনগণের নাগরিকত্ব সহ সমস্ত অধিকার কেড়ে নেওয়া। তারপরও বরাক উপত্যকার মাটিতে দাঁড়িয়ে  তিনি যখন এই কথাগুলো বললেন তখন এই উপত্যকার শাসক দলের নেতা, মন্ত্রী ও বিধায়কদের  টু শব্দটি করতে দেখা গেল না । তিনি জনগণের সামনে টোপ দিয়ে গেলেন নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৬-কে আইনে পরিণত করবেন বলে কিন্তু আসাম চুক্তির ৬ (ক) ধারাকে অক্ষত রেখে এই আইন উদ্বাস্তুদের কোনও কাজে আসবে না । তাই আজকের এই সভা বরাক উপত্যকার জনগণের আশা পূরণে ব্যর্থ হয়েছে বলে অভিমত প্রকাশ করে সিআরপিসিসি।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও এক বিবৃতিতে বলা হয়েছে, শিলচরের সভায় মোদির বক্তৃতা জনগণের আশা পূরণ করতে পারেনি। ডি ভোটার, ডিটেনশন ক্যাম্প নিয়ে কোনও কথা নেই তাঁর মুখে। খসড়াছুটদের যারা আবেদন করতে পারেননি, তাঁদের নিয়েও টু শব্দটি করলেন না তিনি। তৃণমূল কংগ্রেসের জেলা কমিটির সাধারণ সম্পাদক এম শান্তিকুমার সিংহ বলেন, কাগজ কল নিয়ে প্রধানমন্ত্রীর নীরবতা বড় বিস্ময়কর।

English text here

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker