India & World UpdatesAnalyticsBreaking News

3000 prisoners to be out on parole from Tihar Jail due to Corona
করোনার জেরে তিহার জেল থেকে প্যারোলে মুক্তি পাবেন ৩০০০ বন্দি

২৩ মার্চ : আগামী কয়েকদিনে দিল্লির তিহার জেল ‌থেকে তিন হাজার বন্দিকে প্যারোলে মুক্তি দেওয়া হবে। করোনা ভাইরাস সংক্রমণের ভয়েই এই বন্দিদের ছাড়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে তিহার জেল কর্তৃপক্ষ। এর মধ্যে ১৫০০ কয়েদি রয়েছে যারা আলাদা আলাদা অপরাধে সাজাপ্রাপ্ত। তাদের প্যারোলে ছাড়া হবে। এছাড়াও মুক্তি পাবেন এমন ১৫০০ কয়েদি রয়েছেন যাঁরা বিচারাধীন বন্দি।

Rananuj

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকানোর জন্য একমাত্র উপায় হিসেবে বারবারই বলা হচ্ছে, একসঙ্গে বেশি লোকজনের না থাকা এবং সর্বোচ্চ পরিচ্ছন্নতা মেনে চলা। এ অবস্থায় জেলের অস্বাস্থ্যকর পরিবেশে একসঙ্গে এই বিশাল সংখ্যক বন্দির থাকা নিরাপদ নয় বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

এ কথা বিবেচনা করে সোমবার ঐতিহাসিক রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। জেলবন্দিদের সুরক্ষার কথা ভেবে দেশের সব কারাগারকে সংক্রমণ মুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, ওই রায়ে সুপ্রিম কোর্ট আরও জানিয়েছে, বিচারাধীন বন্দি ও সাজাপ্রাপ্ত বন্দিদের জামিনে অথবা প্যারোলে মুক্তি দিতে হবে। এরপরই তিহার জেল কর্তৃপক্ষ হাজার তিনেক বন্দিকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে দাগি অপরাধীদের মুক্তি দেওয়া হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker