Barak UpdatesHappeningsBreaking News

করিমগঞ্জে স্ট্রংরুম খোলা হবে ভোর সাড়ে ৫টায়

ওয়েটুবরাক, ১ মে : করিমগঞ্জ জেলায় ভোট গণনার প্রস্তুতি সম্পন্ন । রবিবার অর্থাৎ ২ মে সকাল আটটা থেকে করিমগঞ্জ কলেজে ভোট গণনা শুরু হবে । সকাল ছয়টায় করিমগঞ্জ কলেজের ইভিএম স্ট্রং রুম খোলা হবে এবং সকাল সাড়ে পাঁচটায় জেলাশাসকের কার্যালয়ের নিচতলায় থাকা পোস্টাল ব্যালটের স্ট্রং রুম খোলা হবে । নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী কভিড নিয়ম-নীতি মেনে ভোট গণনায় গুরুত্ব আরোপ করেছে করিমগঞ্জ জেলা প্রশাসন ।
করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট ১৪৪ ধারায় জেলার হাট বাজার রাস্তাঘাট, পাবলিক প্লেসে ৫ জনের বেশি মানুষের জমায়েত সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা  করেছেন । প্রতিটি বিধানসভা কেন্দ্রের গণনা দুটি হলে ১৪ টি টেবিলে সম্পন্ন হবে । রাতাবাড়ি আসনের গণনা ১৮ রাউন্ডে হবে । পাথারকান্দি আসনের গণনা ২০ রাউন্ডে, উত্তর করিমগঞ্জ বিধানসভা আসনের গণনা ২০ রাউন্ডে, দক্ষিণ করিমগঞ্জ বিধানসভা আসনের গণনা ২১ রাউন্ডে এবং বদরপুর বিধানসভা আসনের গণনা ১৭ রাউন্ডে সম্পন্ন হবে ।
গণনা প্রক্রিয়া পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশনের পাঁচ জন পর্যবেক্ষক করিমগঞ্জে অবস্থান করছেন । এছাড়া করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট ভোট গণনার দিন জেলায় ড্রাই ডে  ঘোষণা করেছেন । নির্দেশ অনুযায়ী ২ মে সকাল ৬ টা থেকে গণনা শেষ হওয়া পর্যন্ত জেলার সব কয়টি অনুজ্ঞাপ্রাপ্ত মদের দোকান এবং খুচরা মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন । জেলায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এই নির্দেশ দেওয়া হয়েছে । এছাড়া ভোট গণনার দিন গণনা কর্মীদের গণনা কেন্দ্রে নিয়ে আসতে প্রশাসন থেকে গাড়ির ব্যবস্থাও করা হয়েছে ।
এদিকে করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট রবিবার, ভোট গণনার দিন গণনাকেন্দ্র করিমগঞ্জ কলেজের পাশে ১৪৪ ধারায় বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করে জমায়েত নিষিদ্ধ ঘোষণা করেছেন। নিষেধাজ্ঞায় বলা হয়েছে, কোনও ব্যক্তি বা গ্ৰুপ লাঠি, বর্শা, দা বা অন্য কোনও অস্ত্র অপরাধের অস্ত্র হিসাবে বহন করতে পারবে না। বোমার মত সামগ্রী, ক্র্যাকার বা এ ধরনের অ্যাপারেটাস বহন করারও অনুমতি নেই কারও।
আরটি-পিসিআর বা রেপিড অ্যান্টিজেন টেস্ট ছাড়া কোনও প্রার্থী বা  এজেন্টদের গণনা হলের অভ্যন্তরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না । কোনও স্কুটার, মোটর সাইকেল ইত্যাদির মধ্যে পিলিয়ন রাইড সহ চলতে দেওয়া হবে না । তবে উপরোক্ত বিধিনিষেধটি বয়স্ক ব্যক্তিদের জন্য, ১২ বছরের কম বয়সী শিশুদের জন্য, মহিলা এবং আইন প্রয়োগকারী মানুষের ক্ষেত্রে প্রযোজ্য হবে না । এছাড়া জেলাশাসক স্পষ্টভাবে জানিয়েছেন, কোনও বিজয়ী প্রার্থী নিজের সার্টিফিকেট নেওয়ার সময় দুজনের বেশি সমর্থক নিয়ে যেতে পারবেন না । গণনা কেন্দ্রের চারদিকে কোভিড বিধি অবশ্যই মানতে হবে । এছাড়া নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী কোন ধরনের বিজয় মিছিল করা যাবে না বলে জেলাশাসক কঠোর নির্দেশ দিয়েছেন । উল্লেখ্য, ভোট গণনার প্রতি রাউন্ডের ফলাফল করিমগঞ্জ শহরের জনসংযোগের স্থায়ী মাইকযোগ ঘোষণার ব্যাবস্থা করা হয়েছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker