India & World UpdatesAnalyticsBreaking News

৫ খালিস্তানি সন্ত্রাসবাদীর জন্য ১৫ লক্ষ পুরস্কার ঘোষণা এনআইএ’র

নতুনদিল্লি, ২০ সেপ্টেম্বর : খালিস্তানি সন্ত্রাসবাদীর বিরুদ্ধে অভিযান জোরদার করেছে এনআইএ। বুধবার এনআইএ ৫ খালিস্তানি সন্ত্রাসবাদীর বিরুদ্ধে ১০ লক্ষ ও ৫ লক্ষ টাকার নগদ পুরস্কার ঘোষণা করেছে। এনআইএ জানিয়েছে, দুর্ধর্ষ সন্ত্রাসবাদী হরবিন্দর সিং সন্ধু ওরফে রিন্দা এবং লাখবীর সিং সন্ধু ওরফে লান্ডাকে গ্রেফতার করার জন্য তথ্য প্রদান করলে ১০ লক্ষ টাকা দেওয়া হবে। এই দুর্ধর্ষ সন্ত্রাসবাদীর বিরুদ্ধে ভারতে বব্বার খালসা ইন্টারন্যাশনাল-এর সন্ত্রাসবাদী কার্যকলাপের প্রচার করার অভিযোগ রয়েছে।

এই সন্ত্রাসবাদীদের অন্য তিন সহযোগী পারমিন্দর সিং কাইরা ওরফে পাট্টু, সাতনাম সিং ওরফে সতবীর সিং ওরফে সত্তা এবং জদবিন্দর সিং ওরফে ইয়াদ্দার তথ্য প্রদান করলে এনআইএর পক্ষ থেকে নগদ পাঁচ লক্ষ টাকার পুরস্কার দেওয়া হবে। এই পাঁচ সন্ত্রাসবাদী দলটি সন্ত্রাসবাদী কার্যকলাপ, নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন বিকেআই-র জন্য অর্থ সংগ্রহ করা, নেশাজাতীয় সামগ্রী চোরাকারবার এবং ব্যবসায়ী ও অন্য বিশিষ্ট ব্যক্তির কাছে প্রচুর পরিমাণ অর্থ দাবি করার অপরাধে অভিযুক্ত।

এন আই এর তথ্য অনুযায়ী, এই সন্ত্রাসীরা বিকেআই-র জন্য নতুন সদস্য নিয়োগ করে আর্থিক  লাভালাভের প্রতিশ্রুতি দিয়েছে। এমনকি দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাসবাদী নেটওয়ার্ক স্থাপন করেছে এই সন্ত্রাসীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker