Barak UpdatesAnalyticsBreaking News

১০-১১ ফেব্রুয়ারি শিলচর শিশু উদ্যানে সম্মিলিত লোকমঞ্চের সমবেত ধামাইল নৃত্য প্রতিযোগিতা

ওয়ে টু বরাক, ৮ ফেব্রুয়ারি : আগামী ১০ ও ১১ ফেব্রুয়ারি শিলচর শিশু উদ্যানে সম্মিলিত লোকমঞ্চের উদ্যোগে দুদিনের “সমবেত ধামাইল নৃত্য” ও “ধামাইল কন্যা” প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এছাড়া এই অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ বাংলাদেশ থেকে আসা বাংলাদেশ ধামাইল উন্নয়ন পরিষদ সুনামগঞ্জের ধামাইল দলের পরিবেশনা। প্রতিযোগিতায় কাছাড় জেলার শিলচর দুধপাতিল,ভাঙ্গারপার, নরসিংপুর ইত্যাদি স্থান সহ অন্যান্য এলাকার প্রায় ২২টি দল অংশ গ্রহণ করবে। এছাড়া বাংলাদেশ থেকে আমন্ত্রিত খ্যাতনামা ধামাইল শিল্পী তথা প্রশিক্ষক রামকৃষ্ণ সরকারের নেতৃত্বে আসা ধামাইল দল প্রদর্শনী মূলক ধামাইল পরিবেশন করবে। এ বছরের ধামাইল প্রতিযোগিতার অন্যতম আকর্ষণ রামকৃষ্ণ সরকার নেতৃত্বাধীন ধামাইল গ্রুপের শিল্পীদের পরিবেশিত অনুষ্ঠান ও ধামাইলের ওপর কর্মশালা।

বৃহস্পতিবার শিলচরে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে এ কথা জানান সম্মিলিত লোকমঞ্চের সভাপতি অনুপ কুমার রায়। এ দিন সম্মিলিত লোকমঞ্চের সভাপতি অনুপ কুমার রায় আরও বলেন, বরাক উপত্যকার লোক সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে সম্মিলিত লোকমঞ্চ দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছে। তিনি জানান, বরাকের লোক সংস্কৃতির অন্যতম অঙ্গ ধামাইলকে দেশ বিদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দেওয়াই আমাদের লক্ষ্য।

এ দিকে সম্মিলিত লোকমঞ্চের সাধারণ সম্পাদক ভাস্কর দাস ও সাংস্কৃতিক সম্পাদক কানাইলাল দাস জানান “সমবেত ধামাইল নৃত্য” প্রতিযোগিতার সাথে এবারের নতুন সংযোজন “ধামাইল কন্যা প্রতিযোগিতা”। বাইশটি দলের অংশগ্রহণে আয়োজিত এই প্রতিযোগিতার জন্য জোরদার প্রস্তুতি চলছে। ভাস্করবাবু জানান, সমবেত ধামাইল নৃত্য প্রতিযোগিতায় প্রাইজমানি, ট্রফি ও শংসাপত্র প্রদান করা হবে। এ দিন বৈঠকে প্রচার সম্পাদক কমলেশ দাশ, কোষাধ্যক্ষ শ্যামল কান্তি নাথ সহ সর্বশ্রী নাথ, জলসা নাথ, পল্লব নাথ, গৌতম সিনহা, অসীম ভট্টাচার্য, ঝিমলি নাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker