Barak Updates

হোটেল কর্মচারীদের লালারস সংগ্রহ হচ্ছে কাছাড়ে
Swab sample of hotel staff collected in Cachar

Hotel staff of Ellora & Hironmoyee Lodge put under quarantine

16 জুনঃ করোনার গণসংক্রমণ ঠেকাতে কাছাড় জেলাতেও টার্গেটেড সার্ভেল্যান্স স্কিম চালু হয়েছে। প্রথমেই এর আওতায় আনা হয়েছে হোটেল কর্মচারীদের। মূলত, কোয়রান্টাইনে সেন্টার হিসাবে ব্যবহৃত হয়েছে, যে সব হোটেল তাদের কর্মচারীদেরই লালারস সংগ্রহ করা হচ্ছে। মঙ্গলবার হোটেল ইলোরা ও হিরন্ময়ী লজের একাংশ কর্মচারীর লালারস সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সঙ্গে তাদের কোয়রান্টাইন করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগের কাছাড় জেলা মিডিয়া এক্সপার্ট সুমন চৌধুরী জানিয়েছেন, একসঙ্গে এক হোটেলের সব কর্মচারীর লালারস সংগ্রহ করা হবে না। কারণ লালারস সংগ্রহের পরই রিপোর্ট না আসা পর্যন্ত কোয়রান্টাইন করতে হয়। একসঙ্গে সবাইকে কোয়রান্টাইন করা হলে হোটেল চালাতে সমস্যা হবে। সে ক্ষেত্রে কোয়রান্টাইন সেন্টারে যারা রয়েছেন, তাদের সমস্যা বাড়বে। তাই পর্যায়ক্রমে সকলের লালারস পরীক্ষা করা হবে। প্রথমে পজিটিভদের সংস্পর্শে আসার সম্ভাবনা যাদের, তাদেরই লালারস নেওয়া হবে।

সুমনবাবু জানান, ট্রাকচালক ও তাদের সংস্পর্শে আসা-রাও টার্গেটেড সার্ভেল্যান্সের আওতায় রয়েছেন। তাদেরও লালারস পরীক্ষা হবে।  স্বাস্থ্যকর্মী এবং অফিসাররাও এর আওতাভু্ক্ত, এ কথা জানিয়ে ডিস্ট্রিক্ট মিডিয়া এক্সপার্ট বলেন, বিশেষ করে বিমানবন্দর এবং আইএসবিটিতে যারা কাজ করছেন, তাদের লালারস সংগ্রহ করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker