NE UpdatesBarak UpdatesBreaking News

স্বাধীনতা সংগ্রামীদের পেনশন বেড়ে ২৫ হাজার, পাবেন বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবাও

২০ ফেব্রুয়ারি ঃ আসামের স্বাধীনতা সংগ্রামীরা এখন থেকে বিনামূল্যের স্বাস্থ্য পরিষেবা পাবেন। মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল শনিবার এ কথা ঘোষণা করেছেন। এ দিন তিনি রাজ্যের স্বাধীনতা সংগ্রামী সম্মিলনী প্রতিনিধিদের সঙ্গে নিজের সরকারি বাসভবনে এক বৈঠকে মিলিত হবেন। এই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, স্বাধীনতা সংগ্রামীদের পেনশনও বাড়বে। আগের ২১ হাজার টাকা থেকে বাড়িয়ে এখন পেনশন করা হচ্ছে ২৫ হাজার টাকা।

এছাড়া রাজ্যের ১৯ জন স্বাধীনতা আন্দোলনে শহিদদের নিকট আত্মীয়দের পাঁচ লক্ষ টাকা করে এককালীন আর্থিক সাহায্য প্রদান করা হবে বলে মুখ্যমন্ত্রী সম্মতি দিয়েছেন। “অসম স্বাধীনতা সংগ্রামী সাহায্য নীতি” সংশোধন করতেও এই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল স্বাধীনতা সংগ্রামীদের মৃত্যুর পর তাঁদের শেষকৃত্য মর্যাদাপূৰ্ণভাবে সম্পন্ন করতে সন্মিলনীর প্রতিনিধিদের অনুরোধ জানান।

এ দিনের বৈঠকে ছিলেন মুখ্যমন্ত্রীর প্রেস উপদেষ্টা ঋষিকেশ গোস্বামী, মুখ্যমন্ত্রীর আইনি উপদেষ্টা শান্তনু ভরালি, মুখ্যমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত মুখ্যসচিব পবনকুমার বরঠাকুর, গৃহ ও রাজনৈতিক দফতরের প্রধান সচিব নীরজ বার্মা, অর্থ দফতরের প্রধানসচিব সমীর সিনহা, কমিশনার-সচিব যথাক্রমে এমএস মণিভন্নন ও জ্ঞানেন্দ্রনাথ ত্রিপাঠী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker