Barak UpdatesAnalyticsBreaking News

সোম ও মঙ্গলবার হাইলাকান্দি জেলা দিবস পালনে নানা অনুষ্ঠান 

ওয়ে টু বরাক, ২৯ সেপ্টেম্বর : ১ অক্টোবর হাইলাকান্দি জেলার প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সোম ও মঙ্গলবার হাইলাকান্দি জেলায় বিভিন্ন কার্যসূচির আয়োজন করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার অর্থাৎ  ৩০ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত পিএইচই বিভাগের উদ্যোগে কালীনগরের জানকীচরণ উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ে স্বচ্ছতা সেবা এবং সাফাই অভিযান চালানো হবে। একই সময়ে জানকিবাজার, মনাছড়া, কাটাখাল বাজারেও এ ধরনের সাফাই অভিযান চলবে।

এছাড়া সোমবার রক্তদান শিবিরেরও আয়োজন করা হয়েছে। জেলার সব বিভাগের শীর্ষ আধিকারিকের কার্যালয় এবং বিডিও কার্যালয় সহ  পুলিশ জওয়ানরা রক্তদান করবেন। স্বাস্থ্য সঞ্চালকের কার্যালয়ের উদ্যোগে বেসরকারি প্রতিষ্ঠানের (এনজিও) স্বেচ্ছাসেবকদের কাছ থেকেও রক্ত সংগ্রহ করা হবে। কার্যসূচিতে থাকছে বেলা বারোটায় এসকে রায় সিভিল হাসপাতালে স্বচ্ছতা সেবার সাফাই অভিযান।

এরপর মঙ্গলবার জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে  ড্রয়িং, পেইন্টিং সহ রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। পাশাপাশি মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত হাইলাকান্দি শহরের টাউন হলে ব্লাড ডোনেশন ক্যাম্প আয়োজন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় কাটলিছড়ায় প্রবীণ নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে। পাশাপাশি হাইলাকান্দি পুরসভার এক্সিকিউটিভ অফিসারের উদ্যোগে চলবে ওয়াল পেইন্টিং।  সকাল ১১টায় হাসপাতাল, ওল্ড এজ হোম, সদর হোম ইত্যাদিতে ফলমূল বিতরণ চলবে। এছাড়া মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় হাইলাকান্দি শহরে একটি শোভাযাত্রা বের করা হবে। বেলা ১টায় পুরসভায় প্রবীণ নাগরিকদের সংবর্ধনা জানানো হবে। বিকেল ৪টায়  প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে। সন্ধে পাঁচটায় সব সরকারি ভবনে আলোকসজ্জা করা হবে।

উল্লেখ্য ১৯৮৯ সালের ১ অক্টোবর সরকারি নির্দেশে হাইলাকান্দি জেলা প্রতিষ্ঠিত হয়। এবার নিয়ে প্রশাসনের উদ্যোগে পরপর তৃতীয় বছর জেলার প্রতিষ্ঠা দিবস পালন করা হচ্ছে। জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সোম ও মঙ্গলবারের এইসব কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে যোগদান করতে জনসাধারণের প্রতি আবেদন জানানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker