NE UpdatesBarak UpdatesBreaking News

শিলচর সহ ৫টি স্থানে শ্রীমন্ত শঙ্করদেব কলাক্ষেত্রের শাখা : হিমন্ত

১৩ ফেব্রুয়ারি : শ্রীমন্ত শংকরদেব কলাক্ষেত্রের নতুন শাখা এবার শিলচরে হচ্ছে। অর্থমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা এ কথা ঘোষণা করেছেন। তিনি জানান, সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণের জন্য আগামী আর্থিক বছরে ১০৮৫ লক্ষ টাকায় ১০টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর মাধ্যমে আগামী দিনে শ্রীমন্ত শংকরদেব কলাক্ষেত্রে নতুন শাখা ডিব্রুগড়, শিলচর, ডিফু, কোকরাঝাড় ও দিল্লিতে খোলা হবে। শ্রীমন্ত শংকরদেবের আদর্শ ও দর্শনের প্রচার ও প্রসারের জন্য শ্রীমন্ত শংকরদেব মিশন চালু করার পদক্ষেপ নেওয়া হবে।

রাজ্য বিধানসভায় বাজেট পেশ করে প্রদত্ত ভাষণে মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, আগামী দিনে বিদ্যালয় ও মহাবিদ্যালয়গুলোর প্রাদেশিকীকরণ সামাজিক প্রয়োজনের ভিত্তিতে করতে হবে। শিক্ষা বিভাগ এ সংক্রান্ত সংশোধনের জন্য কাজ করছে। মন্ত্রী বলেন, এই ব্যবস্থায় ছাত্রছাত্রীরা যেমন উপকৃত হবে, তেমনি সমাজেরও মঙ্গল হবে। তিনি বলেন, বর্তমান সরকার ১৬৫০৮ টি শিক্ষক, টিউটর ও বিদ্যালয়ের শিক্ষকের পদ প্রাদেশিকীকরণ করার পাশাপাশি প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চতর শিক্ষাক্ষেত্রে ১৩২১৭টি সহকারী শিক্ষকের পদ প্রাদেশিকীকরণ করেছে। এ নিয়ে রাজ্যে মোট ২৯ হাজার ৭২৫টি পদ প্রাদেশিকীকরণ হয়েছে। বর্তমান রাজ্য সরকারের কার্যকালে মোট ৩৩ হাজার ৯৯৩ জন শিক্ষককে নিয়োগ করা হয়েছে।

তিনি আরও বলেন, গ্রাম্য অসমের পরিবর্তনের জন্য সরকার অসম আদর্শ গ্রাম যোজনা নামে অন্য একটি প্রকল্প গ্রহণ করেছিল। কিন্তু নাগরিকত্ব আইনের বিরুদ্ধে রাজ্যজুড়ে চলা আন্দোলন এবং কোভিড-১৯ মহামারীর প্রেক্ষিতে এই প্রকল্পটি শুরু করা সম্ভব হয়ে ওঠেনি। বিধায়ক এবং জেলাশাসকের সহায়তায় আগামী দিনে এই প্রকল্পটি চালু করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker