Barak UpdatesAnalyticsBreaking News

ভোটগণনার দিন বন্ধ থাকবে রামনগর বাইপাস সড়ক, খোলা থাকবে করিমগঞ্জ রোড

ওয়ে টু বরাক, ২৮ মে : আগামী ৪ জুন লোকসভা নির্বাচনের ভোটগণনা। এ দিন সারা দেশের সঙ্গে শিলচর লোকসভা আসনের ভোটগণনা রামনগরের আইএসটিটি-তে অনুষ্ঠিত হবে। ভোটগণনা শুরু হবে সকাল ৮টা থেকে। এই ভোটগণনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই প্রস্তুত কাছাড় জেলা প্রশাসন। মঙ্গলবার জেলাশাসকের কনফারেন্স রুমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে গণনা সংক্রান্ত বিভিন্ন প্রস্তুতির কথা তুলে ধরেছেন জেলাশাসক রোহন কুমার ঝা সহ অন্য আধিকারিকরা।

জেলাশাসক জানান, ভোটগণনার দিন আইএসবিটির পাশে থাকা রামনগর-সোনাবাড়িঘাট বাইপাস বন্ধ থাকবে। গণনা কেন্দ্রের একশ মিটারের মধ্যে যান চলাচল বন্ধের গাইডলাইন থাকায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে। আগের দিন রাত তিনটে থেকেই ওই রাস্তাটি নো ভেহিকল জোন থাকবে। তবে শিলচর-করিমগঞ্জ সড়কটি খোলা থাকবে। তিনি আরও জানান, গাড়ি নিয়ে কেউ গণনা কেন্দ্রে এলে আইএসবিটি-তে ঢুকতে পারবেন। তবে আইএসটিটি-তে ঢোকার অনুমতি থাকবে না।

জেলাশাসক জানান, গণনার জন্য মোট ৯টি কাউন্টিং হল রাখা হয়েছে। এর মধ্যে ৭টি হলে ৭টি বিধানসভা কেন্দ্র এলাকার ভোটগণনা হবে। একটি হলে হবে পোস্টাল ব্যালটের গণনা এবং একটি হলে ইলেক্ট্রনিক্যালি ট্রান্সমিটেড পোস্টাল ব্যালট কাউন্টিং। তিনি বলেন, আইএসটিটি-তে প্রবেশের ক্ষেত্রে প্রত্যেককে মোবাইল জমা দিয়ে ঢুকতে হবে। সেক্ষেত্রে তাঁর পরামর্শ, ভোটকর্মীরা যেন নিজেদের মোবাইল ফোনটি ঘরে রেখে আসেন। কারণ অনেক মোবাইল জমা পড়ায় গণনা কেন্দ্র থেকে ফেরার সময় যথেষ্ট সময় লাগে। শুধুমাত্র প্রার্থী ও এজেন্ট ছাড়া কারোরই মোবাইল নিয়ে ভেতরে ঢোকার অনুমতি থাকবে না।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker