India & World Updates

বুধবার মমতার শপথে আমন্ত্রিতদের তালিকায় হাতেগোণা ক’জন

৪ মে : তৃতীয়বার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা পরিস্থিতির জন্য বুধবার ছোট করেই হবে সেই অনুষ্ঠান। সোমবার রাজভবনে গিয়ে নতুন করে সরকার গঠনের দাবি জানিয়ে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, শপথ গ্রহণে আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও বিসিসিআই প্রেসিডেন্ট তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও সহ কয়েকজনকে।

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের সরকার গড়তে চলেছে তৃণমূল কংগ্রেস। বুধবার সকাল পৌনে ১১টা নাগাদ রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, বুধবার সকাল ১০টা নাগাদ নিজের বাসভবন থেকে বেরবেন মমতা। ১১.৪৫ মিনিটে রাজভবনের থ্রোন হলে তাঁকে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানে চা-চক্র সহ মোট ৫৫ মিনিটের একটি অনুষ্ঠান রয়েছে। তারপরই মমতা রওনা দেবেন নবান্নের উদ্দেশ্যে। মুখ্যমন্ত্রীর কার্যালয়ে প্রবেশের আগে তাঁকে গার্ড অফ অনার দেওয়া হবে। এর নেতৃত্বে থাকবেন কমব্যাট ব্যাটেলিয়ানের ডিসি ধৃতিমান সরকার। উপস্থিত থাকবেন রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তারা।

সোমবারই রাজ্যপাল ধনখড়ের সঙ্গে দেখা করে পদত্যাগপত্র জমা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে নতুন সরকার গঠনের আগের প্রথা মেনেই এই পদত্যাগ করেন তিনি। পরে টুইট করে রাজ্যপাল জানান, মুখ্যমন্ত্রী তাঁর পদত্যাগপত্র জমা দিয়েছেন। তা গৃহীতও হয়েছে। তবে পরবর্তী সরকার গঠন হওয়ার আগে পর্যন্ত তাঁকেই দায়িত্ব নিতে অনুরোধ করা হয়েছে। ওই টুইটের সঙ্গে রাজভবনে মমতা এবং ধনকড়ের একটি ভিডিও শেয়ার করেন রাজ্যপাল। এর কিছুক্ষণ পরেই টুইট করে মুখ্যমন্ত্রী হিসেবে মমতার শপথ নেওয়ার দিনক্ষণ ঘোষণা করেন রাজ্যপাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker