NE UpdatesAnalyticsBreaking News

বিজেপির সদস্যভুক্তিতে দেশের শীর্ষে অসম, রাজ্যে প্রথম হিমন্তর জালুকবাড়ি

গুয়াহাটি, ২৮ সেপ্টেম্বর : দেশজুড়ে চলা বিজেপির সদস্যভুক্তি অভিযানের দ্বিতীয় পর্বে সদস্যপদ গ্রহণের তালিকায় শীর্ষে রয়েছে আসাম। নির্ধারিত লক্ষ্যমাত্রার ৮৫ শতাংশ সদস্যভুক্তি করে সারা দেশের মধ্যে তালিকার শীর্ষস্থান দখল করেছে আসাম রাজ্য বিজেপি। মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মার প্রতিনিধিত্ব করা জালুকবাড়ি বিধানসভা কেন্দ্র সদস্যভুক্তি তালিকায় রাজ্যের মধ্যে শীর্ষে রয়েছে ৷ শনিবার বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক (সাংগঠনিক) বিএল সন্তোষ এই তথ্য প্রকাশ করেন।

সোশ্যাল মিডিয়ায় তিনি জানিয়েছেন, বিজেপির সদস্যভুক্তি অভিযান ২০২৪-এর দ্বিতীয় পর্বে প্রবেশ করার সঙ্গে সঙ্গে আসাম বিজেপি নির্ধারিত  লক্ষ্যমাত্রার ৮৫ শতাংশ সদস্যপদ পূরণ করে এগিয়ে রয়েছে। তার পরের স্থান হরিয়ানার, এখানে সদস্যভুক্তি হয়েছে ৭৫ শতাংশ, মধ্যপ্রদেশ ও গুজরাটে সদস্যভুক্তি ৭০ শতাংশ, উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড ও অরুণাচল প্রদেশে ৬৫ শতাংশ এবং ত্রিপুরায় ৬০ শতাংশ বিজেপির সদস্যপদ গ্রহণ করেছেন।

উল্লেখ্য, আসাম বিজেপির সদস্যসংখ্যা ৫০ লক্ষ ছাড়িয়েছে। উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং গুজরাটের পর আসাম হচ্ছে ৫ মিলিয়নের বেশি সদস্য থাকা রাজ্য। উত্তর প্রদেশকে অতিক্রম করার লক্ষ্যে ৮৫ শতাংশ সদস্যভর্তি করার ক্ষেত্রে সক্ষম হয়েছে আসাম বিজেপি। আসামে বিজেপির সদস্য ভর্তির মোট সংখ্যা ৫.১ মিলিয়ন ছাড়িয়েছে। রাজ্যের ১২৬টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ৬২টিতে ইতিমধ্যেই সদস্য সংখ্যা হাজার হাজার ছাড়িয়েছে। যে সব বিধানসভা কেন্দ্রে সদস্যভুক্তির সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে, সেই কেন্দ্রের বিজেপি কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, ১,০৩,৩৭৪ জন সদস্য নিয়ে তালিকার শীর্ষে রয়েছে মুখ্যমন্ত্রীর জালুকবাড়ি কেন্দ্র। জালুকবাড়ি আসনের পরে জাগিরোড কেন্দ্র হল রাজ্যের দ্বিতীয় বৃহত্তম কেন্দ্র যার ৯৩,৮৪০ জন সদস্য রয়েছে। এই কেন্দ্রটি রাজ্যের প্রভাবশালী মন্ত্রী পীযূষ হাজরিকার কেন্দ্র। ৮৮,২৫৩ সদস্য নিয়ে তৃতীয় স্থানে রয়েছে মন্ত্রী জয়ন্ত মল্লবরুয়ার নলবাড়ি আসন। তালিকায় চতুর্থ স্থানে লক্ষীপুর (৬৬,৩৮৯), ষষ্ঠ স্থানে রামকৃষ্ণনগর (৬৫,৩৭৩), সপ্তম স্থানে পাথারকান্দি (৬২,২২৭) ও ২৪তম স্থানে শিলচর (৫১,৯৫৬)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker