Barak UpdatesAnalyticsBreaking News

ফের ক্ষমা চাইলেন উবাদিয়া

ওয়ে টু বরাক, ৮ ফেব্রুয়ারি : বাংলাদেশি নিয়ে মন্তব্যের জন্য ফের দুঃখপ্রকাশ করলেন ইন্ডিয়ান টি অ্যাসোসিয়েশনের সুরমা ভ্যালি শাখার চেয়ারম্যান ঈশ্বরভাই উবাদিয়া। গত ৩ ফেব্রুয়ারি আইটিএ সুরমাভ্যালি শাখার ১২৩তম সম্মেলনে তিনি বলেছিলেন, ‘অবৈধ বাংলাদেশিরা চা বাগানের জমি জবরদখল করছেন।’ এ নিয়ে বিভিন্ন মহল থেকে ব্যাপক প্রতিবাদ জানানো হয়। এরপরই ৫ ফেব্রুয়ারি এই বক্তব্যের জন্য সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করে তিনি দু:খ প্রকাশ করেন। কিন্তু এরপরও কিছু সংগঠন তাঁর বিরুদ্ধে প্রতিবাদ জানাতে থাকে। এজন্য বাধ্য হয়ে বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠক করে এই মন্তব্যের জন্য ক্ষমা চান তিনি।

৫ ফেব্রুয়ারি উবাদিয়া বলেছিলেন, চার দশক ধরে তিনি এখানে রয়েছেন। বাঙালিদের ভাবাবেগে আঘাত দেওয়া তাঁর উদ্দেশ্য ছিল না। তাঁর বক্তব্যের অংশবিশেষ সামাজিক মাধ্যমে আসাতেই ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। তবু এই অঞ্চলের মানুষ তাঁর কথায় কষ্ট পাওয়ায় তিনি দুঃখিত। বৃহস্পতিবারও সাংবাদিক বৈঠকে একই কথা বলেছেন তিনি। বলেন, জন্ম গুজরাটে হলেও ৪৫ বছর ধরে তিনি বরাক উপত্যকায় রয়েছেন। ফলে এখানকার মানুষকে আঘাত দেওয়ার কথা তিনি চিন্তা করতে পারেন না। এরপরও যদি কোনও কারণে কেউ তাঁর মন্তব্যে আঘাত পেয়ে থাকেন, সেজন্য তিনি দুঃখিত।

এ দিকে, উবাদিয়া এ দিন চা বাগানের বিভিন্ন জ্বলন্ত সমস্যার ওপর আলোকপাত করেন। তিনি বলেছেন, চা বাগানগুলো বর্তমানে এক কঠিন সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে। তিনি বলেন, আবহাওয়া পরিবর্তন, উষ্ণায়ন, কম বৃষ্টিপাত ইত্যাদি চা উৎপাদনে এখন বড় সমস্যা। তাছাড়া বরাকের চা-শিল্পোদ্যোগ গ্রিন এনার্জি স্থাপনে বিশেষ পদক্ষেপ নিচ্ছে। সৌরশক্তির মাধ্যমে প্রায় ৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন হচ্ছে। বরাক উপত্যকার সড়কের হাল অত্যন্ত খারাপ বলেও এ দিন তিনি উল্লেখ করেন। বালাছড়া-হাফলং সড়কের অবস্থা বেহাল থাকায় এ ব্যাপারে সরকারের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

উবাদিয়া বলেন, বিভিন্ন স্থানে চা বাগানের জমি জবরদখল হওয়ায় সরকারকে অনুরোধ জানানো হয় এ সংক্রান্ত একটি টি-সেল গঠন করার জন্য, যাতে এর সমাধান করা সহজ হয়। তিনি বরাকের চা-শিল্পকে আরও চাঙ্গা করে তুলতে সবার সহযোগিতাও কামনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker