NE UpdatesAnalyticsBreaking News

পুজো কমিটিকে আর্থিক সহায়তা দেবে রাজ্য সরকার

গুয়াহাটি, ১৭ অক্টোবর : দুর্গোৎসবের প্রাক্কালে পুজো উদযাপন কমিটিগুলোর জন্য সুখবর নিয়ে এল আসাম সরকার। তিন বছর সম্পূর্ণ হওয়া রাজ্যের ৬৯৫৩টি দুর্গাপূজা উদযাপন কমিটিকে সরকার ১০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেবে। একইসঙ্গে রাস কমিটিগুলোকেও আর্থিক সহায়তা প্রদানের চিন্তাভাবনা করা হচ্ছে। মঙ্গলবার মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মার পৌরোহিত্যে অনুষ্ঠিত রাজ্য সরকারের সাপ্তাহিক ক্যাবিনেট বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

জনতা ভবনে অনুষ্ঠিত ক্যাবিনেট বৈঠকে এদিন বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ক্যাবিনেট বৈঠকে গৃহীত সিদ্ধান্তের বিষয়ে এদিন সাংবাদিকদের জানিয়েছেন মন্ত্রী জয়ন্তমূল্য বরুয়া। তিনি জানান, ক্যাবিনেট বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী তিন বছর থেকে পুরনো দুর্গাপূজা কমিটিগুলোকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। সে অনুযায়ী এ বছর ৬৯৫৩টি দুর্গাপূজা কমিটি আর্থিক সহায়তা পাবে।

অন্যদিকে পুজোর নামে বলপূর্বক চাঁদা তোলা থেকে বিরত থাকার জন্য রাজ্য সরকার প্রতিটি পুজো কমিটিকে অনুরোধ জানিয়েছে। তবে রাস কমিটিগুলোর জন্য এখনই কোনও আর্থিক সহায়তা করেনি সরকার। শুধু বলা হয়েছে, পরম্পরাগত রাস ও জীবন্ত রাস উদযাপন করা কমিটিগুলোকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। রাসের আগে এ ব্যাপারে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করবে ক্যাবিনেট কমিটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker