Barak UpdatesAnalyticsBreaking News

নতুন নির্দেশে দেবাশিস-সন্ধ্যার পুর সদস্য পদে মনোনয়ন স্থগিত

ওয়ে টু বরাক, ১২ আগস্ট ঃ শিলচর পুরসভার সরকার মনোনীত দুই সদস্যের মনোনয়ন শেষমেশ স্থগিতই রাখা হল। এ সংক্রান্ত নির্দেশ আসার পরই বিভিন্ন মহল থেকে ব্যাপক প্রতিক্রিয়া সামনে এসেছিল। প্রশ্ন উঠেছিল, শিলচরে পুর বোর্ডই নেই, তাহলে সরকার মনোনীত পুর সদস্য থাকবেন কী করে ? কিন্তু এরপরও রাজ্যের আবাসন ও নগরোন্নয়ন বিভাগের কমিশনার সচিব কবিতা পদ্মনাভনের নির্দেশ অনুসারে শিলচর পুরবোর্ডে সরকার মনোনীত পুর সদস্য হিসেবে দেবাশিস সোম ও সন্ধ্যারানি আচার্যকে বরণ করা হয়েছিল।

উল্লেখ্য, রাজ্যের অন্যান্য পুরসভায় সরকার মনোনীত পুর সদস্য নিয়োগের সঙ্গে সঙ্গে গত ৩১ জুলাই শিলচরেও দেবাশিস সোম ও সন্ধ্যারানি আচার্যকে নিয়োগ করা হয়। পুরসভার এক্সিকিউটিভ অফিসার রাজীব রায়ের উপস্থিতিতে সে দিন তাঁদের বরণ করা হয়েছিল। ছিলেন দুই পুরকর্মী শংকর চক্রবর্তী ও রাজু সিং। সে সময় রাজীব রায় বলেছিলেন, সরকারের নির্দেশ অনুসারেই তাঁদের নিয়োগ করা হয়েছে। কিন্তু এ বার একইভাবে পুরনো বিজ্ঞপ্তি সংশোধন করে নতুন বিজ্ঞপ্তি আসায় স্বাভাবিকভাবেই এই দুজনের সদস্যপদ স্থগিত হয়ে গেল। নতুন নির্দেশে বলা হয়েছে, শিলচর পুরসভায় নতুন নির্বাচিত বোর্ড গঠন না হওয়া পর্যন্ত তাঁদের সদস্যপদ স্থগিত রাখা হয়েছে।

এ দিকে, সরকার মনোনীত পুর সদস্যের নিয়োগ নিয়ে প্রবল আপত্তি তুলেছিল কংগ্রেস। তাদেরও একই কথা ছিল, যেখানে পুর বোর্ডই নেই, সেখানে পুর সদস্য থাকবেন কী করে ? কংগ্রেস এও বলেছিল, তাঁদের সদস্যপদ বাতিল করা না হলে আদালতে মামলা করা হবে। সোশ্যাল মিডিয়ায়ও এ নিয়ে কম সমালোচনা হয়নি। সামাজিক মাধ্যমে বিধায়ক দীপায়ন চক্রবর্তীর সঙ্গেও তাঁদের একফ্রেমে দেখা গিয়েছিল।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker