NE UpdatesAnalyticsBreaking News

ত্রিপুয়ায় একজিট পোল নিয়ে সময় বেঁধে দিল কমিশন

আগরতলা, ১০ ফেব্রুয়ারি : ১৬ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচনকে সামনে রেখে একজিট পোল কিংবা ওপিনিয়ন পোল ঘোষণা করা যাবে না। ভোট সম্পন্ন হওয়ার পর নির্দিষ্ট সময় অতিক্রান্ত হলেই ওপেন পোল প্রকাশ করা যাবে। ১৬ ফেব্রুয়ারি সকাল ৭টা থেকে ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা পর্যন্ত কোনও ধরণের একজিট ও ওপিনিয়ন পোল করা যাবে না।

শুক্রবার একজিট ও ওপিনিয়ন পোল নিয়ে সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন ত্রিপুরার মুখ্য নির্বাচনী আধিকারিক কিরণ গিত্যে। তিনি আরও জানান, আগামী ১৫ ও ১৬ ফেব্রুয়ারি কেবলমাত্র প্রিন্ট মিডিয়াতে রাজনৈতিক দলগুলি তাদের প্রচারের জন্য বিজ্ঞাপন দিতে পারবেন। এই ক্ষেত্রে প্রচারের ধরণ অনুযায়ী রাজনৈতিক দলসমূহকে রাজ্য ও জেলাস্তরের এমসিএমসি কমিটি থেকে আগেই সার্টিফিকেট নিতে হবে।

১৪ ফেব্রুয়ারি বিকাল ৪টার পর থেকে বৈদ্যুতিন মাধ্যম, রেডিও, কেবল নেটওয়ার্ক, ওয়েবসাইট, সামাজিক মাধ্যমে যেকোন রাজনৈতিক অনুষ্ঠানের প্রচার, পুন:প্রচার, প্রসার, চর্চা ইত্যাদি করা যাবে না। কিন্তু নির্বাচন সংক্রান্ত গঠনমূলক আলোচনা করা যাবে।

সাংবাদিকদের রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিক আরও জানান, ১৮ জানুয়ারি থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত মোট ৩২ কোটি টাকার সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছে। যা ২০১৮ সালের বিধানসভা নির্বাচনের তুলনায় প্রায় ১২ গুণ বেশী। নির্বাচন উপলক্ষে যে সকল নাকা পয়েন্ট তৈরি করা হয়েছে সেগুলিতে সারা দিনব্যাপী যানবাহনের পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। প্রত্যেকটি নাকা পয়েন্টের জন্য ৩টি করে দল দায়িত্বপ্রাপ্ত রয়েছে৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker