NE UpdatesAnalyticsBreaking News

তৃতীয় ও চতুর্থ শ্রেণির জন্য প্রারম্ভিক পরীক্ষা হবে না : মুখ্যমন্ত্রী

গুয়াহাটি, ১৩ জুলাই : এডিআরই-এর তৃতীয় ও চতুর্থ শ্রেণির প্রারম্ভিক পরীক্ষার বিপরীতে মূল (মেইনস) ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। সোশ্যাল মিডিয়ায় এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। উল্লেখ্য, কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী এডিআর-এর তৃতীয় ও চতুর্থ শ্রেণির পরীক্ষা আসাম পাবলিক সার্ভিস কমিশনের অধীনে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করেছিলেন। কিন্তু এ নিয়ে ব্যাপক অসন্তোষ দেখা দেওয়ায় মুখ্যমন্ত্রী এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার কথা উল্লেখ করেছিলেন। অবশেষে মুখ্যমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় প্রারম্ভিক পরীক্ষার বিপরীতে মেইনস ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত করার কথা জানান।

শুক্রবার রাতে মুখ্যমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় জানান, ‘তৃতীয় ও চতুর্থ শ্রেণির চাকরি কেন এপিএসসির মাধ্যমে হবে বলে সংবাদ মাধ্যমে বিতর্ক আমার নজরে এসেছে। পরীক্ষা এপিএসসির অধীনে হওয়ার কথা বলা হয়েছিল, এপিএসসির মতো নয়। পরীক্ষা হবে শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে। সিলেবাস অনুযায়ী তা গ্রহণ করা হবে।’

মুখ্যমন্ত্রী বলেন, ‘আমার প্রস্তাব ছিল যে, এডিআরই-এর পরীক্ষায় ৭ হাজার পদের মধ্যে একটি ক্যাটেগরি রয়েছে, যার শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক। এই ক্যাটেগরিতে ৩৭০০ পদ রয়েছে। এর বিপরীতে রাজ্যের ১১ লক্ষ যুবক-যুবতী আবেদন করেছিল। ১১ লক্ষের জন্য পরীক্ষা আয়োজন করতে ২১০০ পরীক্ষা কেন্দ্রের প্রয়োজন। যা সত্যিই একটা চ্যালেঞ্জের।

মুখ্যমন্ত্রী এ দিন আরও বলেছেন, অনেকে সরকারের প্রতিটি কথায় বিতর্ক খুঁজতে চেষ্টা করেন। এমন করলে তাদের যে খুব লাভ হয় তাও নয়। তিনি বলেন, এবার প্রিলিমিনারি পরীক্ষার আয়োজন না করে মেইনস ও মৌখিক পরীক্ষার মাধ্যমে ফলাফল দেওয়া হবে। ১১ লক্ষ পরীক্ষার্থীর জন্য ২১০০ পরীক্ষা কেন্দ্রের আয়োজন করলে যে চ্যালেঞ্জ তৈরি হবে, তার জন্য জনগণকে সহযোগিতা করতে হবে।

মুখ্যমন্ত্রী জানান, আগামী ৩ অক্টোবর থেকে পুলিশ বিভাগের পরীক্ষা শুরু হবে। পরীক্ষা যোগ্যতা অনুযায়ী অনুষ্ঠিত হবে। এর মধ্যে বিতর্কের কোনও অবকাশ নেই। সরকারের একটাই লক্ষ্য যে, যোগ্য ব্যক্তির বাইরে কেউ যেন চাকরি না পায়। তিনি আরও জানান, তৃতীয় ও চতুর্থ শ্রেণির ১৪০০০ পদের জন্য ১৮ লক্ষ আবেদনকারী ফর্ম জমা দিয়েছেন। আগামী তিন দিনের মধ্যে পরীক্ষার সিলেবাস দেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker