NE UpdatesAnalyticsBreaking News

ট্রেনে শিলচর থেকে সরাসরি হায়দরাবাদ, সংযোগ মুম্বই-আগরতলারও

ওয়ে টু বরাক, ২৯ সেপ্টেম্বর : শিলচর থেকে হয়দরাবাদ যেতে এখন আর একটুও ঝামেলা নেই। শিলচর রেল স্টেশনে উঠে বসলেই একজন যাত্রী সোজা পৌছে যাবেন সেকেন্দ্রাবাদে। এ বার শিলচর পর্যন্ত সম্প্রসারণ করা হয়েছে সেকেন্দ্রাবাদ-গুয়াহাটি সাপ্তাহিক এক্সপ্রেস। এই ট্রেনের নম্বর ১২৫১৩-১২৫১৪। গুয়াহাটি ও শিলচরের মধ্যে এই ট্রেনটি বদরপুর, নিউ হাফলং, লামডিং, হোজাই ও জাগীরোড স্টেশনে থামবে।

একইভাবে লোকমান্য তিলক-কামাখ্যা সাপ্তাহিক এক্সপ্রেস ট্রেন ত্রিপুরার আগরতলা পর্যন্ত সম্প্রসারণ করা হয়েছে। ট্রেন নম্বর ১২৫১৯-১২৫২০। আম্বাসা, ধর্মনগর, বদরপুর, নিউ হাফলং, লামডিং, হোজাই ও চাপরমুখ স্টেশনে স্টপেজ দেওয়া হবে। এনএফ রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে এক বার্তায় এমনই জানিয়েছেন। এই দুটি ট্রেন পরিষেবা মুম্বই ও সেকেন্দ্রাবাদের সঙ্গে সংযোগ স্থাপন করবে বরাক ও ত্রিপুরার রেল যাত্রীদের।

শিলচর-গুয়াহাটি-সেকেন্দ্রাবাদ এক্সপ্রেস ট্রেন এখন শিলচর থেকে বুধবার রাত ৭.৪৫ মিনিটে রওনা দেবে এবং সেকেন্দ্রাবাদে শুক্রবার সকাল ৩.৩৫ মিনিটে পৌঁছবে। ফেরত যাত্রায় সেকেন্দ্রাবাদ-গুয়াহাটি-শিলচর এক্সপ্রেস ট্রেনটি সেকেন্দ্রাবাদ থেকে শনিবার বিকেল ৪.৩৫ মিনিটে রওনা দিয়ে শিলচর স্টেশনে সোমবার রাত ১১.৪৫ মিনিটে পৌঁছবে।

এদিকে, আগরতলা-কামাখ্যা-লোকমান্য তিলক এক্সপ্রেস ট্রেনটি এখন আগরতলা স্টেশন থেকে বৃহস্পতিবার সকাল ৬ টায় রওনা দেবে এবং লোকমান্য তিলক স্টেশনে শনিবার বিকেল ৪.১৫ মিনিটে পৌঁছবে। ফেরত যাত্রার সময় লোকমান্য তিলক-কামাখ্যা-আগরতলা এক্সপ্রেস ট্রেনটি লোকমান্য তিলক স্টেশন থেকে রবিবার সকাল ৭.৫০ মিনিটে রওনা দেবে এবং মঙ্গলবার রাত ৭.৫০ মিনিটে আগরতলা স্টেশনে পৌঁছবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশে উত্তর-পূর্বের অন্যান্য স্থানের সঙ্গে এবার দেশের আরও প্রধান প্রধান শহরগুলোর সঙ্গে রেলপথে সরাসরি সংযোগ স্থাপন হচ্ছে বরাক উপত্যকার পাশাপাশি ত্রিপুরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker