Barak UpdatesBreaking News

চিদাম্বরম ৫ দিনের সিবিআই হেফাজতে

২২ আগস্টঃ সিবিআইর আর্জি মেনে পি চিদম্বরমকে পাঁচ দিনের জন্য তাঁদের হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। তবে এই সময়ে আইনজীবী এবং পরিবারের সদস্যরা তাঁর সঙ্গে দেখা করতে পারবেন।

বুধবার সিবিআই প্রাক্তন স্বরাষ্ট্র ও অর্থমন্ত্রীকে গ্রেফতার করে। বৃহ্স্পতিবার তাঁকে বিশেষ সিবিআই আদালতে তোলে সিবিআই। তদন্তে অসহযোগিতা করছেন, এই যুক্তিতে তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আর্জি জানান সিবিআই-এর আইনজীবী সলিসিটর জেনারেল তুষার মেহতা। মেহতার দাবি, এটি আর্থিক দুর্নীতির একটি ‘ক্লাসিক কেস’। প্রায় দেড় ঘণ্টার সওয়াল জবাব শেষে বিচারক সিবিআই-এর আর্জি মঞ্জুর করেন।

পাল্টা যুক্তিতে কপিল সিব্বল বলেন, এটা এমন একটা মামলা, যেখানে তথ্য-প্রমাণের কোনও সম্পর্ক নেই। গ্রেফতারির অন্য উদ্দেশ্য রয়েছে। অসহযোগিতার অভিযোগ খণ্ডন করতে অভিষেক মনু সিঙ্ঘভির যুক্তি, ‘‘আমাকে পাঁচ বার ডাকলে একবারও না গেলে সেটাকে বলা হয় অসহযোগিতা। চিদম্বরমকে এক বারই ডাকা হয়েছে, তিনি গিয়েছেন, এখানে অসহযোগিতা কোথায়? তদন্তকারীরা যে ধরনের উত্তর চাইছেন, সেই মতো উত্তর না হলেই অসহযোগিতা বলা হবে এটা ঠিক নয়। দুঁদে আইনজীবী চিদাম্বরমও কাঠগড়া দাঁড়িয়ে অসহযোগিতার অভিযোগ খণ্ডন করেন।

English text here

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker