India & World UpdatesBreaking News

কাশ্মীরে সন্ত্রাসী হামলায় শহিদ আসামের নীরোদ শর্মা

১৩ জুন : দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় সংঘটিত এক ভয়ঙ্কর সন্ত্রাসবাদী আক্রমণে শহিদ হলেন অসমের এক সিআরপিএফ জওয়ান। এই শহিদ জওয়ান নীরোদ শর্মা, বাড়ি নলবাড়ি জেলার বরমার দশকাউনিয়াতে। শহিদ নীরোদ শর্মা ১১৬ নম্বর সিআরপিএফ ব্যাটেলিয়ন কোম্পানির সহকারী উপ-পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। তিনি মা, পত্নী ও দুই কন্যা রেখে গেছেন।

প্রসঙ্গত, ১৯৯১ সালে সিআরপিএফে যোগদান করেন এই আধিকারিক। দীর্ঘ ২৭ বছর ধরে দেশের সেবায় নিয়োজিত নীরোদ শর্মা গত ১০ বছর ধরে ছিলেন জম্মু-কাশ্মীরে। ২০০৪ সালে টিহুর শিয়ালমারির জোনালি দেবীর সঙ্গে তিনি পরিণয়সূত্রে আবদ্ধ হন। তাঁর দুই মেয়ে দীক্ষিতা ও হিমাঙ্গী বর্তমানে বরমার শংকরদেব শিশু নিকেতনে পাঠরত। প্রয়াত প্রভাত শর্মা ও প্রিয়বালা দেবীর দ্বিতীয় পুত্র নীরোদ শর্মার মৃত্যুতে গোটা রাজ্যজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

উল্লেখ্য বুধবার কাশ্মীরের অনন্তনাগ জেলায় সংঘটিত ভয়াবহ সন্ত্রাসবাদী আক্রমণে নীরোদ শর্মা ছাড়াও অন্য চারজন সিআরপিএফ জওয়ান প্রাণ হারিয়েছেন। এদিকে রাজ্য সরকার শহিদ নীরোদ শর্মার পরিবারকে কুড়ি লক্ষ টাকা এককালীন আর্থিক সাহায্য ঘোষণা করেছে। জেলাশাসক ভারত ভূষণ চৌধুরী জানিয়েছেন, প্রয়াত জওয়ানের মরদেহ রাজ্যে নিয়ে আসতে সরকারই সব ব্যবস্থা করবে। সম্পূর্ণ রাজ্যিক মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker