NE UpdatesAnalyticsBreaking News

কাজিরঙায় হচ্ছে পাঁচতারা হোটেল, টাটার সঙ্গে মউ স্বাক্ষর

গুয়াহাটি, ৩ আগস্ট : রাজ্যের পর্যটন শিল্পে সংযোজিত হলো আরও একটি পাঁচতারা হোটেল। তাজ রিসোর্ট ও স্পায়ের অধীনে কাজিরঙ্গায় নির্মাণ করা হবে প্রথম এই পাঁচতারা হোটেলটি।

কাজিরঙ্গার হাতিখুলি চা বাগানে এই পাঁচতারা হোটেল নির্মাণের বিরুদ্ধে প্রতিবাদ মুখর হয়েছেন চা সম্প্রদায়ের মানুষ। কিন্তু এই প্রতিবাদের মধ্যেই শনিবার গুয়াহাটিতে ভারতীয় হোটেল কোম্পানি লিমিটেডের সঙ্গে অসম পর্যটন উন্নয়ন নিগম ও এমালগেমেটেড প্লান্টেশনস প্রাইভেট লিমিটেডের মউ স্বাক্ষরিত হয়। দিপুরের লোকসেবা ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা, পর্যটন মন্ত্রী জয়ন্ত মল্লবরুয়া ও টাটা সনসের অধ্যক্ষ এন চন্দ্রশেখরণের উপস্থিতিতে এই মউ স্বাক্ষর হয়েছে।

এই প্রকল্পে ১২০ কোটি টাকা বিনিয়োগ করা হবে এবং দুশ’র বেশি লোক এতে প্রত্যক্ষভাবে নিয়োগ লাভ করবে। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা বলেন, এই পর্যটন শিল্প তখনই সফল হবে, যখন মানুষ অসমে এসে অর্থ খরচ করবেন। পর্যটকরা অসমে এসে দুটো দিন বেশি না থেকে বা দুটো টাকা বেশি খরচ না করলে পর্যটন শিল্পের সঙ্গে জড়িত ব্যবসায়ীরা উপকৃত হবেন না। কাজিরঙ্গায় পাঁচতারা হোটেল না থাকায় পর্যটকরা সেখানে একদিন থেকেই চলে যান। এখন সেখানে তাজ হোটেল হলে পর্যটকরা আরও দুটো দিন বেশি থাকতে পারবেন।

মুখ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাজিরঙ্গায় এসে যাওয়ার পর গত বছর সেখানে পর্যটক আসার রেকর্ড হয়েছে। তাজের এই উদ্যোগ অসমের পর্যটন শিল্পকে আরও এগিয়ে নিয়ে যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker