Barak UpdatesAnalyticsBreaking News

কাছাড়েও লাচিত বরফুকনের জন্মজয়ন্তীতে সপ্তাহব্যাপী অনুষ্ঠান, শিলচরে বসছে মূর্তি

ওয়ে টু বরাক, ১৭ নভেম্বর : বীর লাচিত বরফুকনের ৪০০ তম জন্মজয়ন্তী পালনে উদ্যোগী হয়েছে কাছাড় জেলা প্রশাসন। বিভিন্ন কর্মসূচির পাশাপাশি শিলচর শহরের ব্যস্ততম নরসিংটোলার পুকুরে বসানো হচ্ছে লাচিত বরফুকনের মূর্তি। কাছাড়ের জেলাশাসক রোহন কুমার ঝা সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই পরিকল্পনার কথা জানিয়েছেন।

তিনি জানান, কাছাড়ে সাতদিন ধরে এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। ১৮ নভেম্বর শুক্রবার থেকে কর্মসূচি শুরু হবে। প্রথম দিন পুলিশ বিভাগের উদ্যোগে মার্চ পাস্ট অফিসপাড়া থেকে শুরু হয়ে বিভিন্ন রাস্তা পরিক্রমা করে শেষ হবে পুলিশ প্যারেড গ্রাউন্ডে। ১৯ নভেম্বর জেলার সব স্কুল ও কলেজে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। রবিবার শিলচর মেডিক্যাল, সিভিল হাসপাতাল, রেডক্রস ইত্যাদি স্থানে রক্তদান শিবিরের আয়োজন করা হবে। একইসঙ্গে শহর জুড়ে চলবে স্বচ্ছতা অভিযান।

 

জেলাশাসক আরও জানান, ২১ নভেম্বর বিভিন্ন স্কুল কলেজে অঙ্কন প্রতিযোগিতা হবে। তার পরদিন অর্থাৎ ২২ নভেম্বর বিভিন্ন স্কুল ও সরকারি কার্যালয়ে বৃক্ষরোপণ করা হবে। এদিনই সন্ধ্যায় গোলদিঘি মলে লাচিত বরফুকনের ওপর এক চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। সঙ্গে নেশা মুক্তি কেন্দ্র, বৃদ্ধাশ্রম ও সেন্ট্রাল জেলের আবাসিকদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। ২৩ নভেম্বর শিলচরে বিভিন্ন জনগোষ্ঠীর মানুষকে নিয়ে একটি শোভাযাত্রা বের করা হবে। এছাড়াও ক্রমান্বয়ে হাইয়ার সেকেন্ডারি, এমই ও হাইস্কুলগুলোতে আয়োজন করা হবে যথাক্রমে কুইজ, দেশাত্মবোধক সঙ্গীত ও বিতর্ক প্রতিযোগিতা।

সপ্তাহব্যাপী এই অনুষ্ঠানের সমাপ্তিপর্ব হবে রাজীব ভবনে। এ দিন দিল্লি থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণ সম্প্রচার করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker