NE UpdatesAnalyticsBreaking News

এই মৃত্যু বিজেপির নয়, গোটা দেশের বড় ক্ষতি, জেটলিকে স্মরণ করে সর্বা

২৪ আগস্ট : তাঁর আমলে কেন্দ্র সরকার বেশ কয়েকটি সাহসী পদক্ষেপ নিয়েছে। ‘এক দেশ এক কর নীতি’ (জিএসটি), দেশের আর্থিক ব্যবস্থার সংশোধন করতে পঞ্চবাৰ্ষিকী পরিকল্পনা বিলুপ্ত করে গঠন করা হয়েছিল নিতি আয়োগ।বিমুদ্ৰায়নের মতো সবচেয়ে বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছিল অরুণ জেটলি যখন কেন্দ্রের অর্থমন্ত্রী ছিলেন। এমন সবল ব্যক্তিত্বের প্রয়াণ কেবল তাঁর পরিবার, বিজেপি দলের নয়, গোটা দেশের ক্ষতি। দেশ এক বলিষ্ঠ নেতা হারালো। কথাগুলি বলছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল।

হোজাইয়ে এক সভায় থাকার সময়ই এই দুঃসংবাদ পান মুখ্যমন্ত্রী।সভাস্থলেই প্রয়াত নেতা অরুণ জেটলিকে শ্রদ্ধাঞ্জলি জানান মুখ্যমন্ত্রী। সভাস্থলে অস্থায়ী বেদিতে প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির প্রতিকৃতি রেখে তার সামনে প্রদীপ প্রজ্বলন করে পুষ্পার্ঘ দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন মুখ্যমন্ত্রী সনোয়াল, বিধায়ক শিলাদিত্য দেব প্রমুখ দলীয় নেতারা।

তিনি বলেন, ‘অরুণ জেটলির মৃত্যুতে তাঁর পরিবার, দল তো বটেই, দেশ একজন বলিষ্ঠ নেতা হারিয়েছে। তবে কায়িকভাবে তিনি আমাদের কাছ থেকে চিরবিদায় নিলেও, দেশের জন্য তিনি যে অবদান রেখে গেছেন সেজন্য দেশবাসীর কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন। অসম তাঁর কাছে চিরঋণী। নানাভাবে অসম তাঁর কাছে উপকৃত।’ মুখ্যমন্ত্রী তাঁর আত্মার চিরশান্তি কামনা করেছেন।

মুখ্যমন্ত্রী বলেন, অরুণ জেটলির আমলে জিএসটি কাউন্সিল, জনধন যোজনার বলে দেশের জনসাধারণকে জিরো ব্যালেন্সে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, আর্থিক বাজেট এবং রেল বাজেটকে একত্ৰিতকরণ, ইনসলভেন্সি অ্যান্ড ব্যাংক্রাপটসি কোড (আইবিসি), ব্যাঙ্ক একত্ৰীকরণ ইত্যাদি আরও কয়েকটি উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়া হয়েছে।এছাড়া করদাতাদের স্বস্তি দিতে কর পরিশোধের সময়সীমা সংশোধন ছিল অরুণ জেটলির শেষ বাজেটের অন্যতম এক ঐতিহাসিক সিদ্ধান্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker