CultureBreaking News

উৎসবের ছন্দে আমরা’র শারদ সুন্দরী ও শিশুপ্রতিভা

১৮ সেপ্টেম্বর : শিলচরের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আমরা’র উদ্যোগে সোমবার বঙ্গভবনে শারদ সুন্দরী ও শারদ শিশু প্রতিভা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বর্ণাঢ্য আয়োজনে বিচারকদের সামনে বিভিন্ন রাঊন্ডে একের পর এক প্রতিযোগিতার পর বিজয়ীদের মাথায় শিরোপা পরিয়ে দেওয়া হয়। এর পাশাপাশি ছিল বিভিন্ন আকর্ষণীয় অনুষ্ঠান।

এ বছর শারদ সুন্দরী প্রতিযোগিতায় প্রথম হয়েছেন পূজা পাল, দ্বিতীয় নেহা চক্রবর্তী ও তৃতীয় অগ্নিবীণা দত্ত পুরকায়স্থ। এখানেই শেষ নয়, মঞ্চ আলো করে থাকা সুন্দরীদের মধ্য থেকে কয়েকজনকে সাব টাইটালও দেওয়া হয় আমরার পক্ষ থেকে। এঁদের মধ্যে সুহাসিনী সংযুক্তা দাস, সুনয়না সায়নী ভূঁইয়া, সুব্যক্তিত্ব শম্পা দাস, কেশবতী অনামিকা পাল, সুতন্বী আয়ুসী বিশ্বাস্‌, সুদর্শনা রিমা চৌধুরী ও সু-আভরণ সুপর্ণা পাল।

এর বাইরে এ দিন শারদ শিশু প্রতিভা প্রতিযোগিতাও বঙ্গভবন জুড়ে ছিল আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। এতে প্রথম অঞ্চিতা দাস, দ্বিতীয় ঐশানী দেব ও তৃতীয় প্রাচী পাল। এই পর্বে সাব টাইটালগুলোও ছিল আকর্ষণীয়। রসগোল্লা ইভেন্ট সেরা হয়েছে ঈশানী দাসগুপ্ত, মিস্টিহাসি পরিধি সূত্রধর, চটপটে কামক্ষী সেন লস্কর, সাজুগুজু মৈত্রী পাল ও পরী অভিলাষা দেব।

এ দিন প্রতিটি ইভেন্টের সেরাদের অর্থমূল্যের পাশাপাশি প্রচুর উপহার তুলে দেওয়া হয়েছে। এতে এগিয়ে আসেন আয়োজক সংস্থার সদস্য সহ বিভিন্ন প্রতিষ্ঠান। তাছাড়া এই আয়োজনে বিভিন্নভাবে যারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের মধ্যে অনেককে এ দিন মঞ্চে সংবর্ধনা জানানো হয়।

শারদ সুন্দরী প্রতিযোগিতায় যারা সেরার শিরোপা মাথায় পরেছেন, তাদের বিভিন্ন ধাপ পেরিয়ে যেতে হয়েছে। প্রথম ছিল পরিচয়পর্ব। এরপর প্রতিযোগীদের পুজোর শাস্ত্রীয় কাজের প্রদর্শন করতে হয়েছে। সবশেষে তাদের বিচারকের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হতে হয়। শিশুরাও কম যায়নি, তারাও বিভিন্ন রাউন্ডের মধ্য দিয়ে শেষধাপে পৌঁছেছে। তবে খুদে প্রতিযোগীদের অংশগ্রহণ সবাই খুব প্রাণভরে উপভোগ করেছেন।

প্রতিযোগিতার বাইরে অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে ছিল বিভিন্ন আমন্ত্রিত দলের অনুষ্ঠান। এর মধ্যে সঙ্গীতা দাসের পরিচালনায় দ্য ফিট ফিমেল, লিও গ্রুপ অব শিলচরের পরিবেশনায় দেবী দুর্গার সমবেত কাঠাম নৃত্য, মধুমিতা রায়ের পরিচালনায় নির্বাণের সমবেত নৃত্য এবং দেবিকা ফ্যাশনসের সৌজন্যে বিশেষ ফ্যাশন শো।

এ দিন অনুষ্ঠান শুরু হয় প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে। এই পর্বে মঞ্চে উপস্থিত ছিলেন আমরার সভানেত্রী মধুমিতা মজুমদার, সম্পাদক সোনালি বণিক, কোষাধ্যক্ষ পিনাকী দাস এবং সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য শিপ্রা পুরকায়স্থ ও শম্পা ধর। আমন্ত্রিত অতিথিদের মধ্যে প্রথমে সংবর্ধনা দেওয়া হয় স্বর্ণালী চৌধুরীকে। এরপর চার বিচারক পূজা ঘোষ সরকার, জয়শ্রী কর, সব্যসাচী পুরকায়স্থ ও অনসূয়া মজুমদারকে সম্মান জানানো হয়।

এছাড়াও বেশ কয়েকজনকে এ দিন সংবর্ধনা জানানো হয়েছে। এঁদের মধ্যে রয়েছেন মনোজ জৈন, রাজু দেব, ডাঃ মাছুম আহমেদ, মৃদুল সাহা ও দশভূজার প্রতিনিধিকে। আয়োজকরা মূল অনুষ্ঠানের পাশাপাশি পাঁচ বিশেষ শিশু প্রতিভাকেও সংবর্ধনা জানিয়েছেন। এই শিশুরা হল কিডস ইন্ডিয়া ইন্টারন্যাশনাল গ্রুপ ‘এ’ বিজয়ী দীপাক্ষী ঘোষ, স্টার আইকন ২০১৯ চ্যাম্পিয়ন সপ্তার্ষ চন্দ, ফেমাস ইন্ডিয়া ট্যালেন্ট চ্যাম্পিয়ন নিকিতা বণিক, কিডস ইন্ডিয়া ইন্টারন্যাশনাল গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়ান তানিস্ক কে গোস্বামী ও লিটল জিনিয়াস ২০১৯-এর সমৃদ্ধি কংসবণিক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অংশুমান আচার্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker