India & World UpdatesBreaking News

Rahul Gandhi sanguine on resigning as Congress President
ইস্তফার সিদ্ধান্তে অনড় রাহুল গান্ধী

২৭ মেঃ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফার সিদ্ধান্তে অনড় রইলেন রাহুল গান্ধী। দলের নবনির্বাচিত সাংসদদের সঙ্গে দেখা করতেও রাজি হননি তিনি। শুধু দুই প্রবীণ কংগ্রেস নেতা আহমেদ পটেল এবং কে সি বেণুগোপালের সঙ্গে বৈঠক করেছেন এ দিন। দলীয় সূ্ত্রে খবর, তখনই নতুন নেতা খোঁজার জন্য রাহুল স্পষ্ট বলে দিয়েছেন।

লোকসভা ভোটে বিপর্যয়ের পর শনিবার দলের কার্যকরী কমিটির বৈঠকেই কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। ওয়ার্কিং কমিটি তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেনি। রাহুলকেই দলের সভাপতি পদে কাজ চালিয়ে যেতে বলেন নেতা-নেত্রীরা। সোনিয়া গান্ধী এবং প্রিয়ঙ্কা গান্ধীও সে দিন তাঁকে বুঝিয়ে নিরস্ত করেন।

সে দিনের মতো বিষয়টি মিটে গেলেও পরে ফের কঠোর অবস্থান নেন রাহুল গাঁধী। পদ ছাড়ার ব্যাপারে আর কোনও দ্বিমতই নেই। তিনি প্রতিজ্ঞাবদ্ধ। শুধু নতুন কংগ্রেস সভাপতি নির্বাচন করা পর্যন্ত দায়িত্বভার সামলাবেন। সেই সময়টুকু দলকে দিতে সম্মত হয়েছেন। তবে এই অন্তর্বর্তী সময়ে দলের সাংগঠনিক বা অন্য কোনও বড় সিদ্ধান্ত তিনি নেবেন না বলেই জানিয়েছেন।

ফলে পরবর্তী কংগ্রেস সভাপতি কে হবেন, এ নিয়ে দলের অন্দরে জল্পনা শুরু হয়ে গিয়েছে। সিডব্লিউসি-র পরবর্তী বৈঠকেই আনুষ্ঠানিক ভাবে রাহুলের পদত্যাগের কথা ঘোষণা করা হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker