Barak UpdatesBreaking News

অস্ত্র হাতে নিতে শেখায় না কোরাণ, বললেন মিজানুর

বঙ্গভবনে ঈদ মিলন উতসব ও গুণীজন সংবর্ধনা

৯ জুন : ‘কোরান’ হিংসা শেখায় না। বলে না অস্ত্র হাতে নেওয়ার কথাও। মানবতা ও আন্তরিক প্রেমের বার্তাই লুকিয়ে আছে এই ধর্মগ্রন্থে। রবিবার শিলচর বঙ্গবভনে ঈদ মিলন উৎসবে এমন কথাই শোনালেন বাংলাদেশ চট্টগ্রামের বিশিষ্ট সাংবাদিক মিজানুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন তিনি।

আরও বলেন, ঈদ উৎসব সবাইকে নিয়ে। শুধু মুসলমানদের জন্য নয়। আর এই মিলনসন্ধ্যা এই চিন্তাধারারই বহি:প্রকাশ। গান, আলোচনা, আবৃত্তি ইত্যাদি গুচ্ছ কর্মসূচির মধ্য দিয়ে এ দিন উৎসব উদযাপিত হয়। উদ্বোধন করেন কাছাড়ের জেলাশাসক লায়া মাদ্দুরি। প্রথম দিকে নাতে রসুল, হামদ ইত্যাদি শোনায় আরমান লস্কর। পবিত্র কোরান পাঠ করেন কারি হাফিজ সাকির আহমদ। ছিল কোরানের বাংলা অনুবাদও। পাঠ করেন মিলন উদ্দিন লস্কর।

গুণীজন সংবর্ধনা পর্বে অতিথি ছিলেন বাংলাদেশের মিজানুর রহমান চৌধুরী, সোনাইর বিধায়ক আমিনুল হক লস্কর, বাংলাদেশের আমন্ত্রিত শিল্পী সোহেল রানা প্রমুখ। পৌরোহিত্য করেন শিহাব উদ্দিন আহমদ। কাছাড় ক্যান্সার হাসপাতালের প্রশাসনিক আধিকারিক কল্যাণ কুমার চক্রবর্তী, দুই অবসরপ্রাপ্ত শিক্ষাবিদ মেহেরুনেসা বেগম ও নামওয়ার আলি মজুমদারকে সংবর্ধনা দেওয়া হয়। অবশ্যই সামাজিক ক্ষেত্রে অবদানের জন্য

সংগঠনের তরফে মহবুবুল বারি, মসহুরল বারি, তৈমুররাজা চৌধুরী সহ অন্য বিশিষ্টজনেরা তুলে দেন মানপত্র ও উপহার সামগ্রী। জেলাশাসক পুরো আয়োজনের প্রশংসা করেন। সম্প্রীতির সুর ছড়িয়ে দিতে এমন প্রয়াস খুব জরুরি, উল্লেখ করেন জেলাশাসক মাদ্দুরি। অনুভূতি প্রকাশ করেন অন্য অতিথিরাও। উন্মোচিত হয় স্মরণিকা ‘সওগাত’। সম্পাদনায় ছিলেন ইমাদ উদ্দিন বুলবুল। বাচিক শিল্পী অমিত সিকিদার সঞ্চালনা করেন পুরো অনুষ্ঠান। শেষে সাংস্কৃতিক পর্বে মঞ্চ মাতান শিল্পীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker