Barak UpdatesAnalytics

অবৈধ মদের বিরুদ্ধে অভিযানে গত বছর কাছাড়ে ৮৫৮ জন গ্রেফতার : পরিমল

১৫ আগস্ট : কাছাড়ের আবগারি বিভাগ ২০২০-২১ অর্থবছরে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বেশ কিছু সাফল্য অর্জন করেছে। গত বছরের এপ্রিল থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত চলা অভিযানে মোট ১ হাজার ৮০টি মামলা নথিভুক্ত করা হয়েছে। এই অভিযান থেকেই অবৈধ কাজকর্মে লিপ্ত থাকার জন্য ৮৫৮ জনকে গ্রেফতার করা হয়। আবগারি বিভাগ বেআইনিভাবে প্রস্তুত ৪ হাজার ৬২১ লিটার মদ বাজেয়াপ্ত করে নষ্ট করে দিয়েছে। তাছাড়া আরও ৪৬ হাজার ৯৯০ লিটার মদ জব্দ করে নষ্ট করা হয়েছে। এগুলোতে ব্যবহৃত ২৩৩টি ডিএ সেট বাজেয়াপ্ত করা হয়। একইসঙ্গে ১ হাজার ১০২ দশমিক ০৭ লিটার দেশে তৈরি বিদেশি মদ বিভিন্ন অভিযানে জব্দ করা হয়। রবিবার ৭৫তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই তথ্য তুলে ধরলেন রাজ্যের বন, আবগারি ও মীন বিভাগের মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য।

এ দিন আরও জানান, এপ্রিল ২০২০ থেকে মার্চ ২০২১ পর্যন্ত রেকর্ড সংখ্যক আবগারি রাজস্ব আদায় করা হয়েছে। এর পরিমাণ ১৬৪ কোটি ৭০ লক্ষেরও বেশি। এর মধ্যে গত আগস্টে ১৯ কোটি ১৫ লক্ষ ৫৪ হাজার টাকা রাজস্ব আদায় করা হয়েছে। এছাড়া  ডিসেম্বর মাসে ১৭ কোটি ৬৬ লক্ষ ৭২ হাজার ৪১৩ টাকা, নভেম্বরে ১৫ কোটি ৪৫ লক্ষ ৯৪ হাজার, মার্চে ১৬ কোটি ৪৪ লক্ষ ৪২ হাজার টাকা রাজস্ব আদায় করা হয়েছে।

তাছাড়া চলতি বছরের এপ্রিল থেকে জুলাই পর্যন্ত এই রাজস্ব আদায়ের পরিমাণও যথেষ্ট আশাব্যঞ্জক।উল্লেখ্য, চলতি অর্থ বছরের এপ্রিল মাসে ১৪ কোটি ৪৪ লক্ষ ১৩ হাজার, মে মাসে ৮ কোটি ৫৮ লক্ষ ৮৫ হাজার, জুন মাসে ৭ কোটি ৩৯ লক্ষ ৬৪ হাজার ও জুলাই মাসে ৯ কোটি ৫৪ লক্ষ রাজস্ব আদায় করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker