India & World Updates

বাইডেনের শপথ, উষ্ণ অভিনন্দন মোদির

২১ জানুয়ারি : জো বাইডেনকে উষ্ণ অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুই দেশের সম্পর্ককে আরও মজবুত করতে আমেরিকার নতুন প্রেসিডেন্টের সঙ্গে কাজ করবেন বলে টুইট করেন তিনি। এ দিন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করলেন জো বাইডেন। মার্কিন প্রেসিডেন্ট পদে শপথ নিয়েই জো বাইডেন জানিয়ে দিলেন, ঐক্যবদ্ধ আমেরিকাই তাঁর লক্ষ্য। এদিকে বাইডেনের সঙ্গে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পর্ক কেমন হয় সেদিকেই নজর ভারতবাসীর। উল্লেখ্য, সদ্য প্রাক্তন হওয়া ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মোদির সুসম্পর্ক সর্বজনবিদিত।

এ দিন টুইট করে মোদি লেখেন, মার্কিন প্রেসিডেন্ট পদে দায়িত্বভার গ্রহণ করার জন্য জো বাইডেনকে উষ্ণ অভিনন্দন জানাই। ভারত-মার্কিন কৌশলগত বোঝাপড়ার উন্নতির বিষয়ে তাঁর সঙ্গে কাজ করার দিকে তাকিয়ে আছি। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের সাফল্য কামনা করছি। আন্তর্জাতিক শান্তি, নিরাপত্তা এবং নানা সমস্যার মোকাবিলায় আমরা একসঙ্গে কাজ করতে তৈরি।

ভারত-মার্কিন সম্পর্ক নিয়ে মোদি এ দিন নিজের বার্তায় লেখেন, ‘ভারত-মার্কিন বোঝাপড়া সমমূল্যের উপর দাঁড়িয়ে আছে। আমাদের দ্বিপাক্ষিক বোঝাপড়া, আর্থিক বোঝাপড়া এবং প্রাণবন্ত লোকজন আছেন। প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কাজ করতে আমি দায়বদ্ধ। ভারত-মার্কিন সম্পর্ককে অন্য উচ্চতায় নিয়ে যেতে হবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker