India & World UpdatesAnalyticsBreaking News

ভাইরাসের বিরুদ্ধে লড়ছেন দেশের প্রতিটি মানুষ : মোদি
Every person in the country is fighting against the virus: PM Modi

২৬ এপ্রিল : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার মন কি বাত-এ বলেছেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে সারা দেশ একসঙ্গে লড়ছে। তালি ও থালি দেশের মানুষকে প্রেরণা দিয়েছে। এমন মনে হচ্ছে যে, এক মহাযজ্ঞ চলছে। কৃষকরা ক্ষেতে চাষবাস করছেন, যাতে কেউ খালিপেট না থাকেন। কেউ মাস্ক তৈরি করছেন, আবার কেউ কোয়ারেন্টাইনে থেকেও স্কুলের পাঠদান চালিয়ে যাচ্ছেন, কেউ আবার নিজের পেনশনটুকু তুলে দিয়েছেন। এই গোটা পরিস্থিতি এক জন-আন্দোলনের রূপ নিয়েছে।

প্রধানমন্ত্রী জানান, কেন্দ্র সরকার covidwarriors.gov.in প্ল্যাটফর্ম তৈরি করেছে, এর মাধ্যমে সরকার সবাইকে একে অন্যের সঙ্গে জুড়ে দিয়েছে। ইতিমধ্যেই এতে সোয়া কোটি মানুষ যুক্ত হয়েছেন। আশা কর্মকর্তা, নার্স সবাই রয়েছেন এবং এরা প্রকল্প তৈরি করতে সহায়তা করে যাচ্ছেন। তিনি বলেন, যেকোনও লড়াই কিছু না কিছু শিখিয়ে দেয়, কিছু লক্ষ তৈরি করে দেয় এবং এভাবে দেশে এক নতুন পরিবর্তন হয়েছে। প্রতিটি ক্ষেত্র কারিগরি পরিবর্তনের দিকে এগিয়ে চলেছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, যা নিজের নয়, যার ওপর সামান্য অধিকার পর্যন্ত নেই, সেটি ছিনিয়ে এনে ব্যবহার করা বিকৃতি বলেই মনে হবে। যখন নিজের প্রয়োজন ছেড়ে অন্যের দিকে খেয়াল রাখা হয়, সেটিই হচ্ছে সংস্কৃতি। ভারত নিজের সংস্কৃতি বজায় রেখেই সিদ্ধান্ত নিয়েছে। বিশ্বের বিভিন্ন স্থান থেকে আসা একাধিক চাহিদাকে আমল দিয়েছে। আর যখন বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে কথা হয়, তখন তাঁরা ভারতকে ধন্যবাদ জানান। এর থেকে বড় গর্বের ব্যাপার আর কী হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker