Barak UpdatesSportsBreaking News

কাছাড়ের শতাব্দীর সেরা ফুটবল একাদশ ঘোষণা করল বাকস

১৮ সেপ্টেম্বর : বরাক উপত্যকার তিন জেলার বিংশ শতাব্দীর সেরা ফুটবল একাদশ গঠনের উদ্যোগ নিয়েছিল বাকস। করিমগঞ্জ ও হাইলাকান্দির পর শুক্রবার শিলচর একাদশের নাম ঘোষণা করল তারা। তালিকাভুক্ত করা হয় রিজার্ভ সহ পনেরো জনের নামও। এছাড়া একের বেশি নমিনেশন প্রাপ্তদের নিয়ে একটি সংক্ষিপ্ত তালিকাও প্রকাশ করা হয় বাকসের তরফে।

বাকসের কাছাড় জেলার সভাপতি দেবাশিস সোমের পৌরোহিত্যে অনুষ্ঠিত সভায় শতাব্দীর সেরা একাদশ গঠনের প্রেক্ষাপট ব্যক্ত করেন বাকসের কেন্দ্রীয় সচিব দ্বিজেন্দ্রলাল দাস। সংক্ষিপ্ত সভায় বক্তব্য পেশ করতে গিয়ে শিলচর ডিএসএ-র সভাপতি বাবুল হোড় বাকসের এই উদ্যোগকে স্বাগত জানান। ফিফার প্রাক্তন সহকারী রেফারি মৃণালকান্তি রায় বলেন, “তাদের নির্বাচক প্যানেলের মধ্যে আমিও একজন ছিলাম। আমি শিলচর মাঠের সঙ্গে প্রায় চারদশক ধরে জড়িত। এরমধ্যে বর্তমান শতাব্দীর কুড়ি বছর বাদ দিয়ে দেওয়া হয়েছে। ফলে যে সময়ের খেলা দেখিনি, সেই সময়কার খেলোয়াড়দের মূল্যায়ন করা কঠিন ছিল। তবে কাজ করতে গিয়ে খুব আনন্দ পেয়েছি।”

শিলচর ডিএসএ-র সচিব বিজেন্দ্রপ্রসাদ সিং বলেন, “এই  তালিকাটি একটি রেকর্ড হিসেবে সংস্থায় রাখব। ভবিষ্যতে এটা খুব কাজে আসবে বলেই আমার বিশ্বাস।” সভা পরিচালনা করেন বাকসের প্রাক্তন সচিব তাজ উদ্দিন ও রবি হাজাম। শেষে নির্বাচকদের তালিকা ঘোষণা করেন সংস্থার কোষাধ্যক্ষ ইকবাল বাহার লস্কর। নির্বাচক মণ্ডলীতে ছিলেন বাদল দে, দিলীপরঞ্জন নন্দী, শিথিল ধর, মৃণালকান্তি রায়, রিতেন ভট্টাচার্য, যাদব পাল, ভরত হাজাম, কৃষ্ণবাহাদুর ছেত্রি, জহর পাল, নিশীথরঞ্জন লস্কর (বাদল লস্কর) বাবুল হোড়, বিকাশ দাস, দেবাশিস সোম, শম্ভু চৌধুরী এবং বদরউদ্দিন মজুমদার। বাকসের তরফে তালিকা তুলে দেওয়া হয় বাবুল হোড় ও বিজেন্দ্রপ্রসাদ সিঙের হাতে।

শিলচরের বিংশ শতাব্দীর সেরা একাদশ:

উমেশ কর (গোলকিপার) , সুবীর চৌধুরী , জিতেন্দ্রচন্দ্র দাশগুপ্ত, অজয় গুপ্ত, ক্যাপ্টেন নলিনীমোহন গুপ্ত (ডিফেন্ডার ), দলবাহাদুর রানা, হরিবাহাদুর ছেত্রি, জহর গুপ্ত (মিডফিল্ডার) , অমলেন্দু দে, বিজনগোপাল দাস, কৃষ্ণবাহাদুর ছেত্রি ( ফরোয়ার্ড)। রিজার্ভ খেলোয়াড়- বারীন্দ্র শর্মা ( গোলকিপার), অসিত ধর (ডিফেন্ডার ), রাজেন গোয়ালা (মিডফিল্ডার) তপোধীর দেব (ফরোয়ার্ড )।

সংক্ষিপ্ত তালিকা :

গোলকিপার: রমাপদ দত্ত, চন্দন সিং, যাদব পাল। ডিফেন্ডার : সেনারাম নাথ, সুবীর দে, বারিন সিংহ, লোকবাহাদুর ছেত্রি, অর্জুন হাজাম, প্রশান্ত বসুরায়, প্রভাস দাস, হীরালাল দাস, পার্থপ্রতিম রায়, যোগময় দাস, ভুপেন্দ্র রায়চৌধুরী, ভরত হাজাম। মিডফিল্ডার : তিথু মজুমদার, বাহারুল ইসলাম, জিতেন সিং, প্রেমবাহাদুর ছেত্রি, বাদল লস্কর, আশুতোষ দত্ত , আব্দুর রাজ্জাক, হীরালাল কাবুই, মৃণালকান্তি রায়, আব্দুলআজিম লস্কর (মতিন ), বিকাশ দাস, জয়কুমার সিংহ, রুক্মিনি চুতিয়া, রাজেন্দ্র রায়, সমীর মিয়াঁ , পীযূষ রায় , কবির উদ্দিন লস্কর ফরোয়ার্ড: অরিজিত ধর, বীরবাহাদুর ছেত্রি, নলিনাক্ষ পালচৌধুরী, অভিজিৎ দেব (বাচ্চু), অসিত দেবরায় , মদনলাল দাস, সামসুল হক বড়ভুইয়া , রঞ্জনাভ দত্ত, অসীম চক্রবর্তী , সুব্রত সিং, ও গুলিদম রংমাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker