India & World UpdatesBreaking News

এইমসে অসুস্থ জেটলিকে দেখতে গেলেন রাষ্ট্রপতি

১৬ আগস্ট : শারীরিক পরিস্থিতি ক্রমশ অবনতি হচ্ছে প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির বর্ষীয়ান। এই বিজেপি নেতাকে দেখতে শুক্রবার এইমস হাসপাতালে পৌঁছন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। শ্বাসকষ্ট জনিত সমস্যায় গত ৯ আগস্ট থেকে নয়াদিল্লির এইমস হাসপাতালে ভর্তি রয়েছেন অরুণ জেটলি।

সংবাদ সংস্থা জানিয়েছে, শুক্রবার বেলা ১১টা নাগাদ জেটলিকে দেখতে যান রাষ্ট্রপতি। এ দিনই জেটলিকে ভেন্টিলেশনে রাখা হয়৷ পরে শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হলে তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়। ৬৬ বছর বয়সী এই নেতা মোদি সরকারের প্রথম পর্বে অর্থমন্ত্রীর পদ সামলান৷ পরে অসুস্থতার কারণে নির্বাচন থেকে ২০১৯ সালে সরে দাঁড়ান। গত দুবছর ধরে অসুস্থ অরুণ জেটলি। গত বছর কিডনি প্রতিস্থাপন হয় তাঁর৷ চিকিৎসার জন্য জানুয়ারি মাসে নিউইয়র্ক যান ৬৬ বছর বয়সী জেটলি।

সূত্রের খবর, অর্থমন্ত্রীর ক্যান্সার ধরা পড়ার ফলে সার্জারির জন্য তড়িঘড়ি আমেরিকা যান। সেজন্য ১ ফেব্রুয়ারি মোদি সরকারের শেষ অন্তর্বর্তী বাজেট পেশ করতে পারেননি তিনি। এরপর রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে অর্থমন্ত্রকের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়৷ তিনিই পেশ করেন অন্তর্বর্তী বাজেট।

২০১৮ সালের মে মাসের মাঝামাঝি সময় থেকে কিডনি জনিত সমস্যার কারণে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি নিতে হয় জেটলিকে৷ এরপরই শুরু হয় ডায়ালিসিস৷ পরে ভর্তি হন এইমসে৷ সেখানে মন্ত্রীর কিডনি প্রতিস্থাপন করা হয়৷ ৯ আগস্ট তাঁর অসুস্থ হয়ে পড়ার খবর পেয়েই হাসপাতালে ছুটে যান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। সঙ্কটজনক জেটলি, খবর শোনার পরেই এইমসে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা যায়, সেখানে ডাক্তারদের সঙ্গে কথাও বলেন মোদি৷ কিছুক্ষণ থাকার পর সেখান থেকে বেরিয়ে যান।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker