Barak Updates

‘উইপোকা’র আক্রমণে দিশেহারা বিজেপি নেতারা, বিলই ভরসা

২৬ সেপ্টেম্বরঃ বাঘ-হাতি নয়, ‘উইপোকা’র আক্রমণে দিশাহারা বরাক উপত্যকার বিজেপি নেতারা। অমিত শাহ এনআরসি-ছুটদের উইপোকা বলায় এখানকার হিন্দু বাঙালির মধ্যে যে ক্ষোভের জন্ম নিয়েছে, তা প্রশমনে কোনও দাওয়াই কাজে আসছে না। প্রথমে প্রদেশ মুখপাত্র ডা. রাজদীপ রায়কে দিয়ে অমিত শাহের বক্তব্যের প্রায়-বিরোধিতাই করানো হয়েছিল। তা খুব একটা কাজে আসেনি বুঝতে পেরেই বুধবার সাংবাদিক সম্মেলন করেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কবীন্দ্র পুরকায়স্থ, বরাক উপত্যকার সাংগঠনিক সম্পাদক নিত্যভূষণ দে, জেলা সাধারণ সম্পাদক কণাদ পুরকায়স্থ, কোষাধ্যক্ষ গোলাপ রায় ও জাতীয় পরিষদ সদস্য নীহাররঞ্জন দাস। রাজদীপ রায়ও উপস্থিত ছিলেন এই সাংবাদিক আলাপচারিতায়। সুর বদলে তিনিই আজ বলেন, রাষ্ট্র ও রাজ্য নেতাদের ওপর পুরো ভরসা রয়েছে তাঁর এবং দলীয় নেতা-কর্মীদের।  সর্বভারতীয় সভাপতির ভাবমূর্তি ম্লান করার চেষ্টায় বিরোধীরা নানা মন্তব্য করছেন।

কবীন্দ্রবাবুর বক্তব্য, অমিত শাহ শুধুই বাংলাদেশি মুসলমানদের উইপোকা বলেছেন। তিনি বাঙালি হিন্দুদের এমন কথা বলতে পারেন না।কারণ তাঁদের সুরক্ষার জন্য জাতীয় কার্যসমিতিতে সংসদের আগামী অধিবেশনেই নাগরিকত্ব বিল আনার জন্য প্রস্তাব গ্রহণ করা হয়েছে। ওই সভা তাঁরই পৌরোহিত্যে অনুষ্ঠিত হয়েছিল।

কবীন্দ্রবাবু আজ ‘উইপোকা’র আক্রমণ ঠেকাতে নাগরিকত্ব বিলকেই ভরসা হিসেবে আঁকড়ে ধরেন। এমনকী তিনি আজ বলেন, তাঁরা এনআরসি-র চেয়ে বিলেই বেশি গুরুত্ব দিচ্ছেন। কারণ এনআরসি চলছে সুপ্রিম কোর্ট নির্দেশে। সেখানে দল বা সরকারের তেমন কিছু করার নেই। এ ছাড়া, এনআরসি প্রকাশের বেশ কিছু হিন্দু বাঙালির নাম বাদ থাকবেই। নাগরিকত্ব বিলই তাঁদের সুরক্ষা দেবে। তাই এই মাসেই দিল্লি গিয়ে বিজেপির তিন জেলার নেতারা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন। দেখা করেন লালকৃষ্ণ আডবাণী, অরুণ সিংহ, রাম মাধব, রবিশঙ্কর প্রসাদ, এসএস আলুওয়ালিয়া, রাজেন্দ্র আগরওয়াল ও প্রকাশ জাভড়েকরের সঙ্গে।

কবীন্দ্রবাবু রাজনাথ সিংহকে উদ্ধৃত করে বলেন, নভেম্বরেই বিল আসবে। আশঙ্কা শুধু বিরোধীরা না অধিবেশন বানচাল করতে থাকে! জেপিসি চেয়ারম্যান রাজেন্দ্র আগরওয়ালও তাঁদের বলেছেন, সরকারের পক্ষ থেকে দ্রুত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। স্থানীয় বিজেপি নেতারা আশাবাদী, নাগরিকত্ব বিল দ্রুত আইনে পরিণত হবে। তারপরেই ঘুচে যাবে হিন্দু বাঙালির ‘বাংলাদেশি’ তকমা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker