NE UpdatesAnalyticsBreaking News

আসা-যাওয়ায় ১৫ মিনিট এদিক-ওদিক হলেই ছুটি, শিক্ষাসেতু অ্যাপ নিয়ে কড়া বিভাগ

গুয়াহাটি, ৯ জুন : সচিবালয়ের পর এ বার টার্গেট শিক্ষকরা। সাম্প্রতিককালে উপস্থিতি নিয়ে সচিবালয়ের কর্মচারীদের নির্দেশ জারি করার পর এ বার সরকার শিক্ষকদের জন্য বিশেষ নির্দেশ জারি করেছে। নির্ধারিত সময় অনুসারে দায়িত্ব পালন না করলে শিক্ষক ও কর্মচারীরা বিপদে পড়তে পারেন। এ ব্যাপারে রাজ্যের শিক্ষক সমাজের জন্য শিক্ষা বিভাগের পক্ষ থেকে একটি গুরুত্বপূর্ণ নির্দেশনা জারি করা হয়েছে। এখন থেকে প্রত্যেক শিক্ষক এবং কর্মচারীকে বিদ্যালয়ে উপস্থিত হওয়ার সময় ও বিদ্যালয় ছাড়ার সময় শিক্ষাসেতু পোর্টালে আপলোড করতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে স্কুলে হাজির না হলে বেতন কর্তন করা হবে। নির্ধারিত সময় থেকে ১৫ মিনিট দেরি হলে বা ১৫ মিনিট আগে স্কুল ছেড়ে চলে গেলে ওইদিন ছুটি হিসেবে গণ্য করা হবে। এক মাসে ২ বারের বেশি নির্দেশ অমান্য করলে বিভাগের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে। রাজ্য সরকারের স্কুল শিক্ষা বিভাগের সচিব নারায়ণ কোওর এই নির্দেশ জারি করেছেন।

এই নির্দেশের পর পুনরায় শিক্ষকদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। কারণ এই শিক্ষাসেতু অ্যাপ নিয়ে শুরু থেকেই শিক্ষকদের মধ্যে অসন্তোষ ছিল। তাছাড়া শিক্ষাসেতু অ্যাপে বিভাগের পক্ষ থেকে একটির পর একটি বিষয় জুড়ে দেওয়ায় শিক্ষকদের ক্ষোভ আরও বেড়েছে। এর আগে ১২টি শিক্ষক সংগঠনের যৌথ মঞ্চ শিক্ষকদের বিভিন্ন সমস্যা নিয়ে সম্মিলিতভাবে এক সভায় মিলিত হয়েছিলেন। এতে শিক্ষাসেতু অ্যাপের বিভিন্ন ত্রুটি নিয়ে আলোচনা করা হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker