Barak UpdatesAnalyticsCultureBreaking News

আরজি কর কাণ্ডের বিচার চাই, থিম অ্যাপোসলসের কালীপুজোয়

ওয়ে টু বরাক, ২৮ অক্টোবর : জাস্টিস ফর আরজি কর। আরজি কর কাণ্ডের বিচার চাই। এই থিম নিয়ে এ বছর কালীপুজোর আয়োজন করেছে শিলচর মালুগ্রামের ঐতিহ্যবাহী দ্য অ্যাপোসলস ক্লাব। এ বার অ্যাপোসলসের পুজো ৪৩তম বর্ষে পা দিয়েছে। মণ্ডপ, প্রতিমা, আলোকসজ্জা সবেতেই আরজি কর কাণ্ডের প্রতিবাদের ছবি ফুটে উঠবে।

এ বছর পুজো মণ্ডপ তৈরি হচ্ছে আরজি কর হাসপাতালের আদলে। তৈরি করছেন নবদ্বীপের প্রদীপ মণ্ডল ও বাসুদেব সরকার। নবদ্বীপের শিল্পী শুভদীপ পাল প্রতিমা তৈরি করছেন। প্রচার সচিব জয়দীপ চক্রবর্তী জানান, প্রতিমায় থাকবে মা কালী কীভাবে রুদ্র রূপ ধারণ করে জীবন্ত অসুরদের সংহার করছেন। সেইসঙ্গে স্থানীয় শিল্পীরা পুজো মণ্ডপে একটি লাইভ শো প্রদর্শন করবেন। এতেও থাকবে প্রতিবাদের ভাষা। এই লাইভ শো-টি হবে ৫ মিনিট ১০ সেকেন্ডের।

পুজো কমিটির সভাপতি অমিতাভ দে বলেন, সবসময়ই থিম নির্ভর পুজো করে আসছে অ্যাপোসলস ক্লাব। প্রতিবারই নতুন কিছু উপস্থাপন করার ভাবনা-চিন্তা থাকে। এর আগে পরিবেশ ও বন্যপ্রাণী সংরক্ষণের বার্তা দিয়েছে অ্যাপোসলস ক্লাব। এ বার মণ্ডপের উদ্বোধনে আসবেন নারী শক্তি জাগরণ ও নারীর অধিকার প্রতিষ্ঠায় কাজ করা কয়েকটি সংগঠনের পদাধিকারী ও মহিলা চিকিৎসক।

পুজো উদ্যোক্তারা জানান, ২৯ অক্টোবর নবম শ্রেণি ঊর্ধ্ব ছাত্রছাত্রীদের নিয়ে বসে আঁকো প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই প্রতিযোগিতার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীকে পুরস্কৃত করা হবে। এর পাশাপাশি অংশগ্রহণকারীদের আঁকা ছবির প্রদর্শনীও থাকবে মণ্ডপে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker