NE UpdatesAnalyticsBreaking News

আগরতলা বিমানবন্দরে চালু হচ্ছে বিদেশি মুদ্রার কাউন্টার

আগরতলা, ৩ ডিসেম্বর : উত্তর-পূর্বের দ্বিতীয় ব্যস্ততম মহারাজা বীরবিক্রম (এমবিবি) বিমানবন্দরে শীঘ্রই যাত্রীদের মুদ্রা বিনিময় সুবিধা প্রদানের জন্য একটি বৈদেশিক বিনিময় কাউন্টার খোলা হবে। বিমানবন্দরের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, বাংলাদেশ থেকে প্রায় ৩০ শতাংশ যাত্রী বিভিন্ন উদ্দেশ্যে কলকাতা, চেন্নাই, ব্যাঙ্গালোর এবং মুম্বাইয়ের মতো দেশের বিভিন্ন শহরে যেতে এমবিবি বিমানবন্দর ব্যবহার করেন। ওই কর্মকর্তা বলেন, বিমানবন্দরে প্রতিদিন গড়ে ৪,২০০ যাত্রী আসেন। কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকের উপস্থিতিতে উপদেষ্টা কমিটির এক বৈঠকে বিমানবন্দর চত্বরে বৈদেশিক মুদ্রার কাউন্টার খোলার বিষয়টি নিয়ে আলোচনা হয়।

এমবিবি বিমানবন্দরের পরিচালক কেসি মীনা জানান, চলতি অর্থবছরে বৈদেশিক মুদ্রা বিনিময় কাউন্টার খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, বিশেষ করে বাংলাদেশ থেকে আসা যাত্রীদের বৈদেশিক মুদ্রা বিনিময় সুবিধা প্রদানের লক্ষ্যে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এটি আগরতলা-চট্টগ্রাম রুটে আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু করার দিকেও একটি পদক্ষেপ হবে।রাজ্য সরকার ইতিমধ্যেই ঢাকার সঙ্গে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু করার জন্য Viable Gap Funding (VGF)-এর জন্য তহবিল মঞ্জুর করেছে৷ অসামরিক বিমান চলাচল মন্ত্রক ইতিমধ্যেই স্বরাষ্ট্র ও অর্থ মন্ত্রককে এমবিবি বিমানবন্দর থেকে আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু করার জন্য সবুজ সংকেত দেওয়ার জন্য অনুরোধ করেছে। বিদেশি যাত্রীদের অভিবাসনের সুযোগ-সুবিধা দেখতে কাস্টমসের একটি দল ইতিমধ্যে বিমানবন্দর পরিদর্শন করেছে।

তিনি বলেন, জাতীয় রাজধানীর সাথে সংযোগ বাড়ানোর জন্য আগরতলা এবং দিল্লির মধ্যে সরাসরি বিমান বাড়ানোরও দাবি ছিল। তিনি বলেন, বর্তমানে ইন্ডিগো এই রুটে সরাসরি বিমান পরিচালনা করে। বর্তমানে চারটি এয়ারলাইন্স প্রতিদিন ১৮-২০টি বিমান চালায়, যা এমবিবি বিমানবন্দরকে বিভিন্ন গন্তব্যের সংযুক্ত করে। মীনা বলেছেন, বিমানবন্দর কর্তৃপক্ষ ইতিমধ্যেই রাজ্য সরকারকে যাত্রীদের সুবিধার জন্য বিমানবন্দর থেকে ট্যাক্সি পরিষেবা শুরু করার অনুরোধ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker